বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

‘আবাসন খাতের বিকাশে পূঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে পারেন’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ এপ্রিল, ২০১৬
  • ১৩২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : পরিকল্পনা মন্ত্রী  জনাব আ হ ম মুস্তফা কামাল বলেছেন , সরকার  ২০১৯ সালের মধ্যে শতভাগ সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের আবাসন সুবিধা নিশ্চিত করা হবে । পাশাপাশি দেশের সব মানুষের আবাসন ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে  সরকার কাজ করছে । তিনি দেশের আবাসন খাতের উন্নয়নে রাজউক ও রিহ্যাব সমন্বিত উদ্যোগে কাজ করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন , আবাসন খাতের উন্নয়নে প্রাতিষ্ঠানিক সেবার গুণগত মান বাড়ানোর বিকল্প নেই।

মন্ত্রী শনিবার রাজধানীর ঢাকা ক্লাবে সেন্টার ফর কমিউনিকেশন নেটওয়ার্ক (সিসিএন ) আয়োজিত জাতীয় অর্থনীতিতে আবাসন খাত শীর্ষক  এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ।
সিসিএন এর নির্বাহী পরিচালক জিল্লুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন অর্থ ও পরিকল্পন প্রতিমন্ত্রী এম এ মান্নান , সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শেখ শহীদুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি মতলব আহমেদ ,জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান আবদুল মজিদ এবং রাজউক এর সাবেক প্রধান প্রকৌশলী  এমদাদুল ইসলাম । মূল প্রবন্ধ উপস্থাপন করেন অর্থনৈতিক বিশ্নেষক সাংবাদিক জাহিদুজ্জামান ফারুক ।
পরিকল্পনা মন্ত্রী বলেন , দেশের টেকসই অর্থনৈতিক উন্নয়নে আবাসন খাতের ভুমিকা অপরিহার্য । দেশের আবাসন খাতের উন্নয়নে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে । শিল্প বিকাশ ও কর্মসংস্থানে আবাসন খাতের অবদান তুলে ধরে তিনি বলেন , মালয়েশিয়া ও ভারতসহ বেশ কিছু দেশে জাতীয় প্রবৃদ্ধিতে আবাসন খাত গুরুত্বপূর্ণ অবদান রাখছে ।
ইকুইটি মার্কেট থেকে ভারতে আবাসন খাতের বিনিয়োগকারিরা প্রায় দুই বিলিয়ন ডলার পূঁজি সংগ্রহ করেছে। বাংলাদেশেও আবাসন খাতের বিকাশে পূঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে পারেন ।বাংলাদেশে এ খাতের বিকাশে সমন্বিত প্রচেষ্টা গ্রহণ করা অপরিহার্য । ২০১৩ থেকে ২০১৫সাল পর্যন্ত জাতীয় অর্থনীতিতে আবাসন খাতের প্রবৃদ্ধিও তথ্য তুলে ধরে মন্ত্রী বলেন , প্রতিনিয়ত নীতিমালা পরিবর্তন না করে দীর্ঘমেয়াদী নীতিমালা এ খাতের বিকাশে সুফল বয়ে আনবে ।
পাশাপাশি আবাসন খাতে বিনিয়োগকারিদের কারো কারো কারণে গোটা সেক্টরের সুনাম যাতে নষ্ট না হয় সংশ্লিষ্টদের এ বিষয়ে মনোযোগি হতে মন্ত্রী পরামর্শ দেন ।
বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com