শনিবার, ২৫ মে ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জাতিসংঘ শান্তিরক্ষী নিয়ে প্রচারিত তথ্যচিত্রের প্রতিবাদ আইএসপিআরের ইসরায়েলগামী আরও তিন জাহাজে হুথির হামলা রেকর্ড গড়ে বড় পতনে সোনা উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর পরিচয়ে ফেসবুকে হারবাল পণ্যের রমরমা বাণিজ্য তাপপ্রবাহে পুড়ছে চুয়াডাঙ্গা, তাপমাত্রা ৪২ ছুঁই ছুঁই এমপি আনার হত্যা: অপরাধী হলে শিলাস্তির বিচার চান দাদা ভারতীয় প্রতিষ্ঠানকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান সালমান এফ রহমানের ডলার সংকটে আমদানি কম, রাজস্ব ঘাটতি ৬৭ কোটি ৮৯ লাখ টাকা রামপুরায় রড কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে মিস্ত্রির মৃত্যু ঢাকায় এসেছেন ‘কুরুলুস উসমান’ খ্যাত অভিনেতা বুরাক আবারও নিজেকে ‘ঈশ্বরের দূত’ বললেন মোদি ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে ওলামা লীগের মানববন্ধন বেনজীরের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ‘আইওয়াশ’: রিজভী সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত চট্টগ্রামে বাস-সিএনজি সংঘর্ষ, ২ জনের মৃত্যু ‘শাহাদাত’ নামে নতুন গ্রুপ করে সদস্য সংগ্রহ করছিল আনসার আল ইসলাম নিম্নচাপের প্রভাবে চট্টগ্রামে বৃষ্টি শুরু, সাগর উত্তাল আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রতিমন্ত্রী সিমিন রোববার ১০ ঘণ্টা গ্যাস থাকবে না টাঙ্গাইল এবং গাজীপুরের যেসব এলাকায়

আত্মসমর্পণ করে জামিন পেলেন মেয়র সাক্কু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৯ মে, ২০১৭
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলায় আত্মসমর্পণ করে জামিন পেলেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কু।

আজ সকালে ঢাকার সিনিয়র স্পেশাল জজ মো. কামরুল হোসেন মোল্লার আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন সাক্কু। শুনানি শেষে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। সাক্কুর পক্ষে জামিন শুনানি করেন সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার।

এর আগে গত ১৮ এপ্রিল এমামলার অভিযোগপত্র আমলে গ্রহণ করে সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। একই সঙ্গে তাকে গ্রেপ্তার করা না গেলে তার মালামাল ক্রোক করে ৯ মে পুলিশকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।

প্রসঙ্গত, ২০০৮ সালের ৭ জানুয়ারি অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ঢাকার রমনা থানায় মামলাটি করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ।

২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি একই কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে এ আসামির বিরুদ্ধে ৪ কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকা জ্ঞান আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং এক কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিনও এমামলায় আসামি ছিলেন। তার বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহাতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা। সে অনুযায়ী ১৮ এপ্রিল আফরোজা জেসামিনকে অব্যাহতি দেন আদালত।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com