শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

আওয়ামী লীগ থেকে ঐক্যফ্রন্টে এসে ভরাডুবি যাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮
  • ১৯৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নির্বাচনের কয়েক মাস আগে আওয়ামী লীগ থেকে ঐক্যফ্রন্টে যোগ দিয়ে চমক দেখাতে পারলেন না সাইয়িদ-রেজা-রনি। ভোটের ফলাফলে তাদের মধ্যে সবচেয়ে বেশি ভরাডুবি আওয়ামী লীগের সাবেক এমপি গোলাম মাওলা রনির।

জানা গেছে, পটুয়াখালী-৩ আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন গোলাম মাওলা রনি। তিনি পেয়েছেন মাত্র ৬ হাজার ১৭৬ ভোট। কিন্তু এই আসন থেকেই জয়ী আওয়ামী লীগের এস এম শাহাজাদা তার চেয়ে প্রায় ৩৪ গুণ বেশি ভোট (২ লাখ ১৫ হাজার ৫৭৯) পেয়েছেন।

হবিগঞ্জ-১ আসনে রেজা কিবরিয়া পেয়েছেন ৮৫ হাজার ১৯৭টি ভোট। এই আসন থেকে জয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী। তিনি পেয়েছেন ১ লাখ ৫৮ হাজার ১৮৮ ভোট।

পাবনা-১ আসনেও জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী শামসুল হক টুকু। তিনি পেয়েছেন ২ লাখ ৮২ হাজার ৯৯২ হাজার ভোট। অথচ এই আসন থেকেই সম্প্রতি আওয়ামী লীগ থেকে ঐক্যফ্রন্টে যোগ দেওয়া প্রার্থী আবু সাইয়িদ পেয়েছেন মাত্র ১৫ হাজার ৩৯১ ভোট যা টুকুর ১৮ ভাগের ১ ভাগ।

উল্লেখ্য, চলতি বছরের ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়। এর পরেই ড. কামালের দল গণফোরামে যোগ দেন আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া ও আওয়ামী লীগের সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ। তারা দুজনই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হয়েছিলেন। অন্যদিকে নির্বাচনের আগ মুহূর্তে আওয়ামী লীগের সাবেক এমপি গোলাম মাওলা রনি বিএনপিতে যোগ দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের টিকিটে ধানের শীষ প্রতীকে নির্বাচনে লড়েন।  সূত্র: কালের কণ্ঠ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com