রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার ঘূর্ণিঝড় রিমাল জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা! ভাড়াটিয়ার রুমে তাস খেলা ও মাদক সেবনের জেরে বাড়িওয়ালাকে কুপিয়ে খুন সন্ধ্যা ৬টা থেকে উপকূল অতিক্রম করতে পারে রিমাল মাগুরায় সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে আটক ৯ ঘূর্ণিঝড় রেমাল: বাগেরহাটে নদ-নদীর পানি বৃদ্ধি সরকার বেগম জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে: মির্জা আব্বাস ‘দেশে দখলদারিত্বের রাজনীতি চলছে’ জুনেই পাওয়া যাবে আইএমএফের তৃতীয় কিস্তির টাকা: অর্থমন্ত্রী চট্টগ্রামে প্রস্তুত ১৯৩৪ আশ্রয়কেন্দ্র, ২৯৫ মেডিকেল টিম ইউনূসের বিরুদ্ধে সাড়ে ৯ কোটি টাকা অবৈধ ঋণ দেওয়ার অভিযোগ দুদকে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন আইনমন্ত্রী ঘূর্ণিঝড় রিমাল: অতি ভারী বৃষ্টিতে ভূমিধসের শঙ্কা কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক উপমন্ত্রী ঢাকায় অপসাংবাদিকতার বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান সেতুমন্ত্রীর গুমের শিকার ব্যক্তিদের স্মরণে বিএনপি মহাসচিবের বাণী সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় পোশাকশ্রমিক নিহত কানাডায় ইহুদি স্কুলে বন্দুক হামলা

অভিমান ক্ষোভ থেকে বোমা ফাটিয়েছেন ইনু: ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০১৭
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: অভিমান ও ক্ষোভ থেকে জাসাদ সভাপতি হাসানুল হক ইনু বোমা ফাটিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ইনু সাহেব অভিমান, ক্ষোভ থেকে বোমা ফাটিয়েছেন। কেন এ অভিমান? উনি নিজেও জানেন, আওয়ামী লীগ ছাড়া নির্বাচন করলে রেজাল্ট কী হবে? আগে করে তো টেস্টও করা হয়েছে।

আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্রলীগ আয়োজিত এক অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতাদের নিয়ে ইনুর ক্ষোভ প্রকাশের প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের দলিল হিসেবে স্বীকৃতি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ বিতরণ উপলক্ষে আয়োজিত টিএসসির ওই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তিনি।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

ওবায়দুল কাদের বলেন, আলোচনা করা ঠিক নয়। ওনার (ইনু) যা ক্ষোভ আছে, এটা আমরা দলীয় ফোরামে-সরকারি ফোরামে আলাপ করে নেব। চিন্তার কোনো কারণ নেই।

তিনি বলেন, সরকারের সঙ্গে নির্বাচন করে (ইনু) আত্মতৃপ্তির ঢেঁকুর তোলেন।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলটি নিজেদের অনুষ্ঠানে ‘মারামারি’ করে বলে পুলিশ তাদের সমাবেশের অনুমতি দিতে ‘ভয় পায়’। বিএনপি নিজেরাই নিজেদের সঙ্গে মারামারি করে, বিশৃঙ্খলা করে সভা-সমাবেশ পণ্ড করে। তাদের অনুমতি দিয়ে নিরাপত্তা নিশ্চিতের জন্য পুলিশকে হিমশিম খেতে হয়।

তিনি বলেন, পুলিশ বিএনপিকে সমাবেশ করার আশ্বাস দিয়েছে, আনুষ্ঠানিকভাবে অনুমতি তারা পেয়ে যাবে। বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি পেয়েছে, এটাই সরকারের পক্ষ থেকে সহযোগিতা।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ক্যাম্পেইন চালাচ্ছে, তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাচ্ছে, সরকার দিচ্ছে না। ধৈর্য্য হারালে চলবে না। আপনারা যখন ক্ষমতায় ছিলেন, তখন দ্বারে দ্বারে ধরনা দিয়েও অনেক অন্যায় নির্যাতন সহ্য করেছি। আমাদের কত মিটিং লাঠিচার্জ করে ভেঙে দেয়া হয়েছে। অফিসের সামনেও আমরা মিটিং করতে পারিনি।

ছাত্রলীগের কোন্দল ও সংঘর্ষের ঘটনা নিয়ে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের কর্মীসংখ্যা বেড়েছে, কিন্তু গুণগত সমৃদ্ধি হয়নি। গুণগত গভীরতার ঘাটতি আছে।

সংগঠনটির সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের মহাসড়ক দেশকে যে সমৃদ্ধ করছে, ছাত্রলীগের কিছু কিছু ঘটনা তাকে ম্লান করে।

প্রসঙ্গত, বুধবার কুষ্টিয়ায় এক সমাবেশে আওয়ামী লীগ নেতাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু। জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ১৪ দলীয় জোটকে এক টাকার সঙ্গে তুলনা করে আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বলেন, আপনারা এক টাকার মালিক নন, ৮০ পয়সার মালিক। এরশাদ, ইনু, দিলীপ বড়ুয়া ও মেননকে নিয়ে আওয়ামী লীগের এক টাকা হয়েছে।

তিনি বলেন, আমরা যদি না থাকি তবে ৮০ পয়সা নিয়ে রাস্তায় ফ্যা ফ্যা করে ঘুরতে হবে। হাজার বছরেও ক্ষমতার মুখ দেখবেন না।

আওয়ামী লীগ নেতাদের নাম না উল্লেখ করে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, আমরা চুপ করে সব সহ্য করি বলে আমাদের দুর্বল ভাববেন না। আমাদেরও শক্তি আছে, জাসদের লাঠি যেই রাস্তায় যাবে সেই রাস্তায় কোনো লোক থাকবে না।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com