সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

অনিয়ম ও স্বেচ্ছাচারিতা বন্ধে জেলা প্রশাসক বরাবর অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৬ মে, ২০১৮
  • ৪১৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: অনিয়মতান্ত্রিক স্কুল পরিচালনার জন্য তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নিমিত্তে জেলা প্রশাসক বরাবর সানরাইজ স্কুলের প্রায় ২ শতাধিক অভিভাবকবৃন্দের স্বাক্ষরিত অভিযোগ ফরিদপুর জেলা প্রশাসক এর নিকট প্রদান করা হয়।

তাদের লিখিত অভিযোগপত্রে জানা যায় ফরিদপুর শহরের ঝিলটুলি মহল্লায় অবস্থিত সানরাইজ স্কুলটি দীর্ঘদিন যাবৎ অনিয়মতান্ত্রিকভাবে পরিচালিত হয়ে আসছে। অনিয়মগুলির মধ্যে সরকারি পাঠ্য বই ছাড়াও স্কুল কর্তৃক নির্ধারিত বই নির্দিষ্ট লাইব্রেরী হতে উচ্চ দামে ক্রয় করতে বাধ্য করা, অতিরিক্ত ক্লাস করানোর নামে কোচিং বাণিজ্য, স্কুল চলাকালীন সময়ে এসেম্বিলি না করানো, ইচ্ছে মাফিক স্কুল ড্রেস পরিবর্তন ও স্কুল থেকে কিনতে বাধ্য করা, মাসিক বেতন ও সেশন চার্জ ইচ্ছে অনুযায়ী বৃদ্ধি করা।

উপরোক্ত অনিয়ম সমূহ নিয়ে অভিভাবকবৃন্দ জেলা প্রশাসকের নিকট গিয়ে অভিভাবকবৃন্দ আরো জানান, সানরাইজের অধ্যক্ষের সহিত কোন বিষয় আলোচনা করতে গেলে বিষয়গুলি তিনি কর্নপাত করেন না। বরং অভিভাবকবৃন্দর সাথে সে অসৌজন্যমুলক আচরন করেন। অভিভাবকবৃন্দ এহেন নির্যাতন নিপিড়ন থেকে উত্তোরণ চায় ও তীব্র প্রতিবাদ জানায়। তারা জেলা প্রশাসকের নিকট সানরাইজ স্কুলের অনিয়মের বিষয়ে সুষ্ঠ তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানায়।

বিষয়টির যথাযথ সুরাহা করার জন্য জেলা প্রশাসক অভিভাবকদেরকে আশ্বস্ত করেন। উল্লেখ্য জেলা প্রশাসক বলেন কমিটি ছাড়া কোন প্রতিষ্ঠান পরিচালনা করা যায়না। তাই সানরাইজ স্কুল সুষ্ঠভাবে পরিচালনার জন্য একটি কমিটি থাকা দরকার বলে তিনি অভিমত ব্যক্ত করেন। এছাড়াও অভিভাবকবৃন্দ জানান, কোচিং বাণিজ্য এবং ভর্তিসহ নানাবিধ ফি অতিরিক্ত যা বাংলাদেশের অন্য কোন স্কুলে নেই।

যেমন-এ স্কুলে  দ্বিতীয় শ্রেণিতে ভর্তি ৪ হাজার টাকা, সেশন ফি-২ হাজার টাকা, ড্রইং ভর্তি ৭শত টাকা, কোচিং ফি মাসিক ৯শত টাকা, ড্রইং ফি প্রতিমাসে ৩৫০ টাকা, গাড়ি ভাড়া ১ হাজার টাকা, ব্যাগ, জুতা, স্কুল ড্রেস ও ড্রইং টেবিল বাধ্যতামূলক সানরাইজের নিজস্ব দোকান থেকে কিনতে হয়।

দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে গুনতে হয় মাসে ১১ হাজার টাকা। এ শিক্ষা বাণিজ্য থেকে পরিত্রাণ ও প্রতিকার চায় স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ। স্কুলটি শুরু করার সময় নাম ছিল সানরাইজ কোচিং সেন্টার।

এবিষয়ে সানরাইজের অধ্যক্ষের সাথে মোবাইলে বার বার যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোনটি রিসিভ করেননি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com