শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

বিশ্ব রেকর্ড গড়ার দাবী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঢাকাবাসী বিশ্ব রেকর্ড গড়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।  প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচিতে ১৫ হাজারেরও বেশি মানুষ অংশ নিয়ে গিনেজ ওয়ার্ল্ড বুকে ঢাকার নাম লিখিয়েছেন বলে জানান তিনি।

আজ শুক্রবার সকাল সাড়ে দশটার পরে রেকর্ড গণনার দায়িত্বে থাকা অডিট টিমের সদস্য পিনাকী দাশ মঞ্চে এসে মেয়রকে এই সংখ্যা জানানোর পরই খোকন উল্লসিত হয়ে একথা বলেন।

পিনাকী দাশ জানিয়েছেন, আজকের প্রতীকী পরিচ্ছন্ন কর্মসূচিতে ১৫ হাজার ৩১৩ জন অংশ নিয়েছেন। সঙ্গে সঙ্গে আতশবাজি ও গানের মধ্য দিয়ে এই রেকর্ড সেলিব্রেট করা হয়।

আগে এই রেকর্ড ভারতের দখলে ছিল। ২০১৭ সালের ২৮মে ভারতের আহমেদাবাদের কাছের শহর বদোধারায় পাঁচ হাজার ৫৮ জন কর্মী নিয়ে এক কিলোমিটার রাস্তা পরিষ্কার করে গিনেজ বুকে নাম লিখেয়েছিল ভারত।  আজ সেই রেকর্ড বাংলাদেশের দখলে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। যদিও গিনেজ ওয়ার্ল্ড কর্তৃপক্ষের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

নগর ভবন থেকে গোলাপ শাহ মাজারে দিকে প্রবেশের পথে ১০টি গণনা যন্ত্র বসানো হয়। মোট ৫০ জন পর্যব্ক্ষেণ গণনা কার্যক্রম পরিচালনা করেন। এর নেতৃত্ব দেন পিনাকী দাশ। এসব প্রবেশ পথ দিয়ে মোট ১৫ হাজার ৩১৩ জন পরিচ্ছন্ন কর্মসূচিতে অংশ নেন বলে জানান পিনাকী দাশ। এছাড়া কর্মসূচিতে অংশ নিতে আরও হাজার হাজার নগরবাসী আসলেও তারা ঢুকতে পারেননি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এই রেকর্ড উৎসর্গ করে মেয়র বলেন, ‘রেকর্ড আমাদের হয়ে গেছে। ঢাকাবাসী আজ বিশ্ব রেকর্ডের অংশীদার।  এই রেকর্ড আমাদের অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করলাম।  আমরা সবাই এই বিশ্ব রেকর্ডের গর্বিত অংশীদার।’

কর্মসূচিতে জাতীয় স্কাউট, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), ফায়ার সার্ভিস, নৃত্যশিল্পী, চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, অভিনেতা, বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে লোকজন অংশ নেয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com