শনিবার, ১১ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকানে লরি, নিহত ২ শেষ দিনে ভিসার অপেক্ষায় ৩২ হাজার হজযাত্রী পৃথিবীতে আঘাত হানল শক্তিশালী সৌরঝড় ‘অসাম্প্রদায়িকতার প্রতীক পহেলা বৈশাখ আমাদের মূল চালিকাশক্তি’ আফগানিস্তানে আকস্মিক বন্যায় নিহত অন্তত ৬০, নিখোঁজ আরও বহু ‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র

নওয়াজ শরীফের রাজনৈতিক জীবনের অবসান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: পাকিস্তানের পদচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ আর কোনো দিন সংসদ সদস্য হতে পারবেন না। এ ঘোষণা দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালত আজ (শুক্রবার) সংবিধানের ৬২ (১) (এফ) ধারায় এ রায় ঘোষণা করেছে। ওই ধারায় বলা হয়েছে, একজন সংসদ সদস্যের জন্য সত্যবাদী ও বিশ্বস্ত হওয়া বাধ্যতামূলক। পাঁচ বিচারপতির একটি বেঞ্চ এ রায় ঘোষণা করেছে।

আজকের এ রায়ের মধ্যদিয়ে কার্যত নওয়াজ শরীফের রাজনৈতিক জীবনের অবসান ঘটলো। এর আগে দুর্নীতির মামলায় দেওয়া আদালতের রায়ে তিনি প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানের পদ ছাড়তে বাধ্য হয়েছেন।

পাকিস্তানের বিভিন্ন সূত্র জানিয়েছে, আজকের রায়ের ফলে নওয়াজ শরীফ আর কোনো দিন রাষ্ট্রীয় ও সরকারি প্রতিষ্ঠানের কোনো পদে থাকতে পারবেন না।

আজকের রায়ের প্রতিক্রিয়ায় দেশটির তথ্য প্রতিমন্ত্রী ও ক্ষমতাসীন মুসলি লীগ-এন’র নেত্রী মারিয়াম আওরঙ্গজেব বলেছেন, এটি ষড়যন্ত্রমূলক রায়। এ রায় কৌতুক ছাড়া আর কিছুই নয়। আলী বাবা ও চল্লিশ চোরের ষড়যন্ত্রে এ রায় দেওয়া হয়েছে। এখন পর্যন্ত নওয়াজ শরীফের বিরুদ্ধে কোনো অভিযোগই প্রমাণিত হয় নি বলে তিনি দাবি করেন।সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com