রবিবার, ২৬ মে ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার ঘূর্ণিঝড় রিমাল জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা! ভাড়াটিয়ার রুমে তাস খেলা ও মাদক সেবনের জেরে বাড়িওয়ালাকে কুপিয়ে খুন সন্ধ্যা ৬টা থেকে উপকূল অতিক্রম করতে পারে রিমাল মাগুরায় সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে আটক ৯

সংবাদ সম্মেলনে বসতবাড়ী হামলা, লুটপাট ও ভাংচুরের অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরে বি.এস. ডাঙ্গী গ্রামের প্রবাসী শেখ মুজিবুর রহমানের স্ত্রী রুবি বেগম (৫০) এর বসতবাড়ীতে অতর্কিত হামলা, লুটপাট ও ভাঙচুরের অভিযোগে গত সোমবার বিকাল সাড়ে ৪টায় স্থানীয় প্রেস ক্লাবে সংবাদ সন্মেলন করেছেন ক্ষতিগ্রস্থ পরিবার।

জমিজমা সংক্রান্ত বিরোধের জ্বের ধরে প্রতিপক্ষ রফিক খলিফার ছেলে নূরু খলিফা (৪৫) এর ভাড়াটিয়া বাহিনী মারুফ মৃধা (৪৫), মোশারফ মমৃধা (৫০), আজাদ মৃধা (৩৫) ও বোরহান (৪০) সহ ২০/২৫ জনের সংঘবদ্ধ দল গত ২৯ জানুয়ারী বিকেল ৩ টায় টিনের দেয়াল প্রাচীর ভেঙে বসত বাড়ীতে ঢুকে হামলা চালায় বলে অভিযোগ।

এতে ক্ষতিগ্রস্থ পরিবারের মহিলা ও পুরুষ মিলে মোট তিনজন আহত এবং নগদ টাকা ও স্বর্ণালঙ্কার মিলে প্রায় সাড়ে ৪ লাখ টাকার মালামাল লুট করা সহ মহিলাদের শ্লীলতাহানী ঘটানো হয়েছে বলে জানা গেছে।
আহতরা হলেন- প্রবাসীর স্ত্রী রুবি বেগম (৫০), ভাবি সালমা আক্তার (৪৫) ও ছেলে রাসেল শেখ (৩২)। আহতদের মধ্যে প্রবাসীর ভাবি সালমা আক্তার মাথায় ও বাম হাতে গুরুতর জখম নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ব্যপারে প্রবাসীর স্ত্রী রুবি বেগম বাদী হয়ে ফরিদপুর ফৌজদারী কোর্টে একটি মামলা করেছেন। মামলা নং-১৩/১৮, মামলাটি পিইবি’র উপর তদন্তধীন রয়েছে। মঙ্গলবার প্রতিপক্ষ নূরু খলিফাকে হামরার ব্যপারে জিজ্ঞেস করলে সে এ প্রতিবেদককে জানায়, “ প্রবাসীর বাড়ীঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনার সময় আমি ছিলোম না।
মূলতঃ যাদের মাধ্যম হয়ে আমি উক্ত ৫ শতাংশ জমি ক্রয় করেছিলাম তারাই আমার জমি বুঝে দেওয়ার জন্য ঘাটনা ঘটিয়েছে”।
সোমবার সংবাদ সন্মেলনের সভাপতিত্ব করেন চরভদ্রাসন প্রেস ক্লাবের সভাপতি মোঃ মেজবাহ উদ্দিন। সংবাদ সন্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন ক্ষতিগ্রস্থ পরিবারের অনার্স পড়–য়া ছেলে মোঃ আশিকুর রহমান। এ সময় স্থানীয় গন্যমান্যরাও উপস্থিত ছিলেন।

অভিযোগে বলা হয়, ক্ষতিগ্রস্থ পরিবারের বসতভিটে ঘেষে স্থানীয় এক ধর্ণাঢ্য প্রভাবশালী নুরু খলিফা গত বছর ৫ শতাংশ জমি ক্রয় করেন। এর কিছুদিন পর প্রবাসী পরিবারের বসতভিটের মধ্যে আরও ৫ শতাংশ জমি উক্ত প্রভাবশালীর স্বত্ত্ব রয়েছে বলে সে দাবী করে আসছিল। ঘটনার দিন বিকেলে দেশীয় অস্ত্রে সজ্জিত ২০/২৫ জনের সংঘবদ্ধ দল প্রবাসী পরিবারের চারপাশে ঢেউটিন দিয়ে গড়া দেয়াল প্রাচীর বেড়া ভেঙে বাড়ীতে প্রবেশ করে।
হামলাকারীরা বাড়ীতে অবস্থানরত মহিলাদের শ্লীলতাহানী করা সহ এলোপাথারী মারধর করে ঘরে রক্ষিত নগদ এক লক্ষ টাকা, ৫ ভরি স্বর্ণালঙ্কার ও মূল্যবান মালামাল লুট করে নেয়। প্রবাসী বাড়ীর চারটি ঘরের মধ্যে দু’টি তালাবদ্ধ ঘরের টিনের বেড়া কেটে মালামাল লুট করে নিয়ে যায় হামলাকারীরা।

পরে ক্ষতিগ্রস্থ পরিবারের আহতদের প্রথমে চরভদ্রাসন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং গুরতর আহত সালমা আক্তারকে মুমূর্ষ অবস্থায ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com