সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার ঘূর্ণিঝড় রিমাল জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা! ভাড়াটিয়ার রুমে তাস খেলা ও মাদক সেবনের জেরে বাড়িওয়ালাকে কুপিয়ে খুন সন্ধ্যা ৬টা থেকে উপকূল অতিক্রম করতে পারে রিমাল

নেতানিয়াহুর বক্তব্য অস্বীকার করলেন ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮
  • ৭৩ বার পড়া হয়েছে
বেনিয়ামিন নেতানিয়াহু- ডোনাল্ড ট্রাম্প

বাংলা৭১নিউজ ডেস্ক: আগামী এক বছরের মধ্যে তেল আবিব থেকে মার্কিন দূতাবাস জেরুজালেম বা বায়তুল মুকাদ্দাস শহরে স্থানান্তর করা হচ্ছে বলে ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু যে দাবি করেছিলেন তা অস্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
তিনি বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া একটি বিশেষ সাক্ষাৎকারে নেতানিয়াহুর বক্তব্য নাকচ করে দেন।
ভারত সফররত ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু বুধবার সকালে দাবি করেছিলেন, “আপনারা যতটা ভাবছেন তার চেয়ে দ্রুতগতিতে অর্থাৎ এক বছরের মধ্যে মার্কিন দূতাবাস স্থানান্তর করা হবে।”
নেতানিয়াহুর এই বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, তার সরকারের হাতে তেল আবিব থেকে জেরুজালেমে দূতাবাস স্থানান্তরের পরিকল্পনা থাকলেও তা আগামী এক বছরের মধ্যে বাস্তবায়ন সম্ভব নয়।
এর আগে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন গতমাসে বলেছিলেন, আগামী তিন বছরের আগে দূতাবাস স্থানান্তর প্রক্রিয়া সম্পন্ন হবে না।
মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প গতমাসে মুসলমানদের প্রথম ক্বেবলার শহর জেরুজালেমকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেন। একইসঙ্গে তিনি তেল আবিব থেকে মার্কিন দূতাবাস জেরুজালেমে স্থানান্তরের পরিকল্পনাও ঘোষণা করেন।
জাতিসংঘ সাধারণ পরিষদ ডিসেম্বর মাসেই সর্বসম্মতভাবে গৃহিত এক প্রস্তাবে ওই ঘোষণা প্রত্যাহার করে নেয়ার জন্য ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছে। সূত্র :পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com