সোমবার, ২৭ মে ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রেমালের প্রভাবে ঝড়বৃষ্টি থাকবে, কমবে তাপমাত্রা তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড উপকূল উপকূল অতিক্রম করছে ঘূর্ণিঝড় রেমাল শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার

এবার তিনটি বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে উ. কোরিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৬ আগস্ট, ২০১৭
  • ৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার সামরিক মহড়ার প্রতিক্রিয়ায় এবার তিনটি স্বল্পমাত্রার বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে উত্তর কোরিয়া।

দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, উত্তর কোরিয়ার গ্যাংওন প্রদেশের একটি উৎক্ষেপণকেন্দ্র থেকে স্থানীয় সময় শনিবার এ তিন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায় দেশটি। স্বল্পমাত্রার ক্ষেপণাস্ত্রগুলো উৎক্ষেপণকেন্দ্র থেকে প্রায় ২৫০ কিলোমিটার অতিক্রম করে সাগরে গিয়ে পড়েছে।

গত মাসে আন্তঃমহাদেশীয় বিধ্বংসী ক্ষেপণাস্ত্র পরীক্ষার পর উত্তর কোরিয়া হুমকি দিয়েছিল, তারা প্রশান্ত মহাসাগরে যুক্তরাষ্ট্রের গুয়াম দ্বীপে সামরিক ঘাঁটিতে হামলা চালাবে। কিন্তু মার্কিন কর্মকর্তারা বলেছেন, এবারের তিন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা যুক্তরাষ্ট্র বা গুয়াম দ্বীপকে লক্ষ্য করে করেনি উত্তর কোরিয়া।

যুক্তরাষ্ট্রের সঙ্গে দক্ষিণ কোরিয়ার সামরিক মহড়ার প্রতিক্রিয়ায় উত্তর কোরিয়া সাধারণত ক্ষেপণাস্ত্র ছুঁড়ে থাকে। বর্তমানে কোরীয় উপদ্বীপে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র যৌথ সামরিক মহড়া চালাচ্ছে। এতে দুই দেশের কয়েক হাজার সেনা অংশ নিয়েছে।

এদিকে, দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার সকাল ৬টা ৪৯ মিনিটে প্রথম ক্ষেপণাস্ত্র ছোঁড়ে উত্তর কোরিয়া। অন্যদিকে, যুক্তরাষ্ট্র নিশ্চিত করেছে, তিনটি ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে পিয়ংইয়ং।

যুক্তরাষ্ট্রের প্রশান্ত মহাসাগরীয় কমান্ডের কমান্ডার ডেভ বেনহাম বলেছেন, প্রথম ও তৃতীয় ক্ষেপণাস্ত্রটি ছোঁড়ার পর মাঝপথে তা ব্যর্থ হয়। দ্বিতীয়টি বলতে গেলে উৎক্ষেপণের পরপরই বিস্ফোরিত হয়। তিনি আরো বলেন, ৩০ মিনিটের মধ্যে ক্ষেপণাস্ত্রগুলো ছোঁড়া হয়।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ‘উত্তর কোরিয়ার পরবর্তী কোনো উসকানিমূলক কাজ পর্যবেক্ষণের জন্য কঠোরভাবে নজরদারি করা হচ্ছে।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com