মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন আজিজ-বেনজীর ইস্যুতে সরকার বিব্রত নয়: কাদের ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের দমন করবেন ট্রাম্প ১১ প্রকল্প অনুমোদন কর্ণফুলীতে হবে তীর সংরক্ষণ, নওগাঁয় আধুনিক সাইলো ‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

২১ বছরের ক্রিকেটের ইতি টানলেন আফ্রিদি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৫১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন জাতীয় দলের বাইরে থাকা পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। রবিবার এ ঘোষণার মধ্য দিয়ে ২১ বছরের আন্তর্জাতিক ক্রিকেটের ইতি টানলেন কখনও কীর্তিমান আবার কখনও বিতর্কিত দেশটির অন্যতম সফল এই অলরাউন্ডার। খবর টাইমস অব ইন্ডিয়ার।

৩৬ বছর বসয়ী আফ্রিদি ২০১৫ সালেই ওয়ানডে ও টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। তবে ২০১৬ সালের অধিনায়কত্ব হারানোর পরও টি-টোয়েন্টি ক্রিকেট খেলে যেতে চেয়েছিলেন। তবে বোর্ড তাকে সেই সুযোগ দেয়নি। অতঃপর অবসরের ঘোষণা দিলেন ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়ে আলোড়ন সৃষ্টি করা এই ব্যাটসম্যান।

তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও আরও দু’বছর ঘরোয়া টুর্নামেন্টে দেখা যাবে হাজারো নারীর রাতের ঘুম নষ্ট করা সুদর্শন আফ্রিদিকে। দেখা যাবে তার সেই চিরচেনা দুই হাত প্রসারিত করে উদযাপন।

বিদায় ঘোষণায় আফ্রিদি বলেন, আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছি। তবে আমার ভক্তদের জন্য ঘরোয়া টুর্নামেন্টে আরও দু’বছর খেলে যেতে চাই।

২১ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে ২৭ টেস্টে এক হাজার ১৭৬ রানের পাশাপাশি নিয়েছেন ৪৮ উইকেট। এ সংস্করণে তার ক্যারিয়ার সেরা ইনিংস ১৫৬।

৩৯৮টি একদিনের ম্যাচে ৮ হাজার ৬৪ রানের (সর্বোচ্চ ১২৪) পাশাপাশি লেগ স্পিনে বল হাতে পেয়েছেন ৩৯৫ উইকেট। আর টি-টোয়েন্টিতে ৯৮ ম্যাচে অংশ নিয়ে এক হাজার ৪০৫ রানের পাশাপাশি নামের পাশে যোগ করেছেন ৯৭ উইকেট।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com