শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১ পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা ৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

পাঠ্যপুস্তকে ভুলের জন্য দোষীদের শাস্তি দেয়া হবে : নাহিদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০১৭
  • ১২৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রাথমিক ও মাধ্যমিক শ্রেণীর পাঠ্যপুস্তকে ভুলের জন্য যাদের অবহেলা পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

অআজ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমারা পাঠ্যপুস্তকে ভুল কোনোভাবে সহ্য করব না, এজন্য গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে যে কর্মকর্তাদের অবহেলা পাওয়া যাবে, তাদের অবশ্যই শাস্তি দেয়া হবে।

এ সময় তাঁর সঙ্গে শিক্ষা সচিব মো. সোহরাব হোসেনসহ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নাহিদ বলেন, বছরের প্রথম দিন বিপুলসংখ্যক পাঠ্যপুস্তক ছাপানো এবং শিক্ষার্থীদের মাঝে পৌঁছে দেয়া একটি বিশাল কর্মযজ্ঞ। শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক পৌঁছে দেয়ার এই কর্মকান্ড
বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।

প্রাথমিক তদন্তে অবহেলা পাওয়ায় ইতোমধ্যেই আমরা দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। পাঠ্যপুস্তকে ভুলের জন্য তিন সদস্যেও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

মন্ত্রী বলেন, তদন্ত কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পাশাপাশি ভুল সংশোধনের ব্যবস্থাও নিব।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, ২০১৭ সালের শিক্ষাবর্ষে জানুয়ারির ১ তারিখে দেশব্যাপী প্রাক-প্রাথমিক, প্রাথমিক, ইবতেদায়ি, দাখিল ও কারিগরি শিক্ষাসহ মোট ৪ কোটি ২৬ লাখ ৩৫ হাজার ৯শ ২৯ শিক্ষার্থীর মাঝে ৩৬ কোটি ২১ লাখ ৮২ হাজার ২শ ৪৫টি পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com