রবিবার, ১২ মে ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অন্তর্বাসে থাকতো ডিভাইস, ১০ মিনিটে শেষ হতো চাকরির নিয়োগ পরীক্ষা ‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’ শাহ্জালাল ইসলামী ব্যাংক পরিচালিত হজ্জ বুথ ও ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান বিকাশ সেন্ডমানিতে অভিনন্দন কার্ড বিএনপি হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে : হাছান মাহমুদ চাকরির প্রলোভনে ভারতে নিয়ে কেটে নেওয়া হচ্ছে কিডনি: পুলিশ অনিচ্ছা সত্ত্বেও একীভূত হতে সোনালীর সঙ্গে বিডিবিএলের সমঝোতা সংসদীয় গণতন্ত্রকে গতিশীল করতে ভূমিকা রাখবে বিআইপিএস অ্যাম্বুলেন্সে মিললো ৬০ হাজার ইয়াবা, কারবারি গ্রেফতার আফগানিস্তানে বন্যায় নিহত বেড়ে ৩১৫ এমন উন্নত বাংলাদেশ চাই যে দেশকে নিয়ে সারাবিশ্ব গর্ববোধ করবে পাঁচ তারকা মা রোববার ইসরায়েল-হামাস যুদ্ধবিরতির সম্ভাবনার কথা জানালেন বাইডেন আইএলওর সঙ্গে সন্তোষজনক আলোচনা হচ্ছে : আইনমন্ত্রী সর্বজনীন পেনশন ‘বৈষম্যমূলক’ প্রজ্ঞাপন বাতিলের দাবিতে মানববন্ধন চাকরিতে ৩৫ প্রত্যাশী ৫০০ আন্দোলনকারীর বিরুদ্ধে পুলিশের মামলা কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা: ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন দলগতভাবে নির্বাচন হলে ভোটার উপস্থিতি সহজ হতো: নানক নির্বাচনের পর সংকট আরও বেড়েছে: ফখরুল

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় যারা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬
  • ৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : ফুটবলে ব্যক্তিগত পারফরম্যান্সের সেরা স্বীকৃতি ফিফা ব্যালন ডি’অর। ২০১৬ সালের এই পুরস্কারের জন্য ৩০ সদস্যের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

সোমবার ৩০ সদস্যের এই তালিকায় একমাত্র ইংলিশ খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন জেমি ভার্ডি। গতবছর লেস্টার সিটির হয়ে লিগ শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় এই তালিকায় স্থান পেয়েছেন তিনি। ফক্সদের লিগ শিরোপা জেতাতে ২৪ টি গোল করেছিলেন ভার্ডি। তার সঙ্গে এ তালিকায় রয়েছেন লেস্টারের শিরোপা জয়ে অবদান রাখা রিয়াদ মাহরেজ।

এদিকে রিয়াল মাদ্রিদের হয়ে গতবার চ্যাম্পিনস লিগ ও পর্তুগালের হয়ে ইউরো শিরোপার জন্য এ তালিকায় রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবার এ পুরস্কারের জন্য হট ফেভারিট ভাবা হচ্ছে তিনবারের ব্যালন ডি’অর জয়ী এ তারকাকে।

ক্লাব ও দেশের হয়ে দারুণ পারফরম্যান্সের জন্য সর্বোচ্চ সংখ্যক ব্যালন ডি’অর জয়ের রেকর্ড রয়েছে লিওনেল মেসির দখলে। এর আগে পাঁচ বার ব্যালন ডি’অর জয়ী তারকা এবারও সংক্ষিপ্ত তালিকায় ঠাঁই করে নিয়েছেন। তার সঙ্গে ৩০ সদস্যের তালিকায় রয়েছেন তার অপর দুই ক্লাব সতীর্থ লুইস সুয়ারেজ ও নেইমার।

ফ্রান্সে অনুষ্ঠিত ইউরো আসরে ওয়েলসের হয়ে দারুণ পারফরম্যান্সের জন্য এ তালিকায় স্থান পেয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেল। এছাড়া জালাতন ইব্রাহিমোভিচ, আঁতোয়ান গ্রিজমান, সার্জিও আগুয়েরো, অ্যালেক্সিস সানচেজ, আন্দ্রেস ইনিয়েস্তা এবং মেসুত ওজিলের মতো তারকারাও রয়েছেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com