রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

কলকাতার চিকিৎসকদের নাম ভাঙিয়ে বাংলাদেশে অর্থ আদায়ের চক্র সক্রিয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩ অক্টোবর, ২০১৬
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: কলকাতার চিকিৎসকদের নাম ভাঙিয়ে বাংলাদেশে অর্থ আদায়ের একটি চক্র সক্রিয় রয়েছে বেশ কয়েক বছর ধরে। শুধু চিকিৎসকই নন, কলকাতার নামকরা হাসপাতালের নামেও এই চক্র সক্রিয় রয়েছে। তাদের হাতে হেনস্তা হতে হয়েছে কলকাতার এক স্বনামধন্য চিকিৎসককে।

কলকাতায় কর্মরত বাংলাদেশি মিডিয়ার প্রতিনিধিদের কাছে স্ত্রীরোগ ও প্রজনন বিশেষজ্ঞ ডা. গৌতম খাস্তগীর অভিযোগ করেছেন যে, এই চক্র স্বার্থান্বেষী মহলের সঙ্গে মিলে তার বিরুদ্ধে কুৎসা রটনা করার কাজটিও করেছেন। চট্টগ্রামের বিশিষ্ট খাস্তগীর পরিবারের সন্তান এই বিশিষ্ট চিকিৎসক বাংলাদেশে নাড়ির টানে বারে বারে ছুটে গিয়েছেন।

বন্ধ্যত্ব মোকাবিলায় বাংলাদেশের নিঃসন্তান দম্পতিদের পাশে দাঁড়াতে চেয়েছেন। সেখানে তাদের পরিবারের স্থাপিত প্রাচীনতম খাস্তগীর নারী শিক্ষালয় স্কুলের উন্নতিতে কাজ করার কথাও ঘোষণা করেছেন। কিন্তু তার সেই স্বপ্ন বেশ ধাক্কা খেয়েছে।

কয়েক বছরে তাকে ভাঙিয়ে বিনামূল্যে রোগী দেখার সুযোগে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছে দালালচক্র। প্রতিশ্রুতি অনুযায়ী ডোনেশন হিসেবে রোগীদের কাছ থেকে আদায়কৃত অর্থ স্কুলকেও দেয়া হয়নি।

তবে কলকাতায় ডা. খাস্তগীরের বার্থ হাসপাতালে বাংলাদেশ থেকে আসা রোগীরা যখন জানান যে, তাদের কাছ থেকে অনেক অর্থ অগ্রিম নেয়া হয়েছে দেখানোর জন্য তখনই গৌতম বাবু বিষয়টি বিস্তারিতভাবে জানতে পারেন। বন্ধ করে দেন সব যোগাযোগ। দীর্ঘদিন ধরে দালাল চক্রের অর্থ উপার্জনের পথ বন্ধ হতেই তারা একটি ওয়েব পোর্টালের মাধ্যমে কুৎসা প্রচারে নেমেছে বলে তার অভিযোগ।

অবশ্য ডা. খাস্তগীর এ নিয়ে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি বাংলাদেশ সরকারের গোচরে আনার কথাও ভাবছেন তিনি। তিনি জানিয়েছেন, সরকারিভাবে অনুমতি নিয়েই তিনি বাংলাদেশে বিনামূল্যে রোগী দেখেছেন। কোনো আর্থিক সুবিধা লাভের লক্ষ্যে তিনি বাংলাদেশে রোগী দেখেননি বলেও দাবি করেছেন। তার বিরুদ্ধে বাংলাদেশ সরকার বা মেডিকেল কাউন্সিলের কাছে কোনো অভিযোগ কেউ দায়ের করেননি।

তা সত্ত্বেও মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে বলে তিনি জানিয়েছেন। কলকাতায় বন্ধ্যত্ব মোকাবিলার সেরা চিকিৎসা কেন্দ্র হিসেবে তার স্থাপিত বেঙ্গল ইনফার্টিলিটি অ্যান্ড রিপ্রোডাক্টিভ থেরাপি হসপিটাল তথা বার্থ-এ বহু বাংলাদেশের দম্পতি সন্তান লাভের আশায় এসে উপকৃত হয়েছেন।

আর ‘ডেলিভারিং গডস ক্রিয়েশন টু ম্যানকাউন্ড’ ব্রত নিয়ে কাজ করার তাগিদেই তিনি চেয়েছিলেন বাংলাদেশের নিঃসন্তান নারীদের কাছে সেরা চিকিৎসা পৌঁছে দিতে। তবে আঘাত পেয়েও গৌতম বাবু অভিমুখ থেকে সরে আসতে রাজি নন।

তিনি জানিয়েছেন, বাংলাদেশের বিশিষ্ট চিকিৎসক ডা. এনামুর রহমান এমপি বন্ধ্যত্ব চিকিৎসায় বাংলাদেশের নারীদের সাহায্যের জন্য যে উদ্যোগ গ্রহণ করতে চলেছেন তাতে তিনি শামিল হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

বাংলা৭১নিউজ/সূত্র: মানবজমিন অবলম্বনে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com