মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ আজিজ-বেনজীর কাদের সৃষ্টি, প্রশ্ন ফখরুলের মোবাইলের পাশাপাশি ল্যান্ডফোনে গুরুত্ব দিতে বললেন প্রধানমন্ত্রী ডেঙ্গুর উচ্চঝুঁকিতে রাজধানীর ১৮ ওয়ার্ড ঢাকার ট্রাফিক সমস্যা দূর করতে কাজ করছে ডিএমপি : জাইকা ট্রেনের ফিরতি যাত্রার আসন বিক্রি শুরু ১০ জুন অন্তরঙ্গ ছবি-ভিডিও ফাঁস, মানসিকভাবে ভেঙে পড়েছেন অভিনেত্রী রাজধানীতে ঝড়-বৃষ্টি-বাতাস, বিদ্যুৎস্পৃষ্টে ৩ মৃত্যু ঝড়ের রাতে প্রবাসীর বাড়িতে দাদি-নাতিকে কুপিয়ে হত্যা বেনজীর, স্ত্রী ও মেয়ের বিও হিসাব অবরুদ্ধ এবি ব্যাংকের বোনাস লভ্যাংশ বিতরণে বিএসইসির সম্মতি খালেদা জিয়ার খনি দুর্নীতি মামলার চার্জ শুনানি ৫ আগস্ট উপজেলা ভোট : আইনশৃঙ্খলা রক্ষায় ৩০০ প্লাটুন বিজিবি মোতায়েন ঝড়ে উদ্ধার কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে ফায়ার ফাইটারের মৃত্যু গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত ছাড়াল ৩৬০০০ জাতিসংঘ শান্তিরক্ষী দিবসে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী সর্বোচ্চ বৃষ্টিপাত চাঁদপুরে, ঢাকায় ২২৪ মিলিমিটার দেড়লাখ মানুষ পানিবন্দি, ভেসে গেছে হরিণসহ দুই হাজারের বেশি পশু চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার বৃষ্টি, বিস্তীর্ণ এলাকা প্লাবিত

বরিশালে লঞ্চ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৭

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬
  • ১১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বরিশাল: বানারীপাড়ার সন্ধ্যা নদীতে লঞ্চ দুর্ঘটনায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষাণর পর একের পর এক লাশ উদ্ধার হচ্ছে।

বৃহস্পতিবার রাতে ৪টি এবং শুক্রবার সকালে আরও তিনটি লাশ উদ্ধার হয়। এ নিয়ে ডুবে যাওয়া লঞ্চ থেকে এ পর্যন্ত ২৭টি লাশ উদ্ধার হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন ১ জন।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের দাসেরহাট মজিদবাড়ী পয়েন্টে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ঐশী প্লাস নামে একটি নৌযান ডুবে যায়। একটি ট্রলারকে লঞ্চে রূপান্তর করে যাত্রী পরিবহন করা হচ্ছিল।

নৌ অধিদপ্তর জানায় এ লঞ্চটির কোন রুট পারমিট ছিল না। লঞ্চটি ডুবে যাওয়ার পরপর উদ্ধার তৎপরতা শুরু হয়। ঐ দিন রাতে ১৪টি লাশ উদ্ধার করা হয়। পরদিন উদ্ধারকারী জাহাজ নির্ভীক ডুবন্ত লঞ্চটি পানি থেকে টেনে তোলে। এ সময় পাওয়া যায় আরও চারটি লাশ।

এরপর বৃহস্পতিবার বিকালে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে প্রশাসন। কিন্তু যাত্রীদের আত্মীয় স্বজন নৌকা নিয়ে লাশের সন্ধান চালায়। রাতেই পাওয়া যায় আরও ৫টি লাশ।

শুক্রবার সকালে মেলে আর ৪টি। সব মিলিয়ে এখন পর্যন্ত ২৭টি লাশ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে অর্পনা, মমতা ও জিদানের লাশ উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউল আহসান। তিনি জানান, এ নিয়ে লঞ্চ ডুবির ঘটনায় ২৬টি লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া একজন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেয়ার পর মারা গেছেন।

এদিকে নিখোঁজের তালিকায় রয়েছে ১ জন। বানারীপাড়া উপজেলার মহিষাপোতা গ্রামের আব্দুল হাই এর ছোট ছেলে রাজু ও বড় ছেলে মাইনুল ইসলাম রাজিব ওই দিন লঞ্চটিতে ছিলেন। ইতো মধ্যে মাইনুল ইসলাম রাজিব (২৪) এর লাশ উদ্ধার করা হয়েছে।

তবে রাজুর কোন খোঁজ মিলেনি। স্থানীয় সৈয়দকাঠী ইউপি চেয়ারম্যান আব্দুল মন্নান মৃর্ধা জানান, আব্দুল হাই তার বড় ছেলের লাশ দাফন করেই ছোট ছেলেকে খুঁজতে সন্ধ্যা নদীর আশাপাশে ঘুরছেন।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com