শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

মীর সাব্বির-নাদিয়ার ‘একটি বাবুই পাখির বাসা’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৯ আগস্ট, ২০১৬
  • ১৪৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: এটিএন বাংলায় ১০ আগষ্ট বুধবার রাত ৮টা ৪০ মিনিটে প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘একটি বাবুই পাখির বাসা’। ধারাবাহিকটি সপ্তাহের বুধ ও বৃহস্পতিবার একই সময়ে প্রচার হয়ে থাকে। কাজী শাহীদুল ইসলামের রচনায় ধারাবাহিকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। এতে বিশেষ চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির ও নাদিয়া। এছাড়াও এতে অভিনয় করেছেন রিচি, শহীদুজ্জামান সেলিম, শ্যামল মওলা, অর্ষা, শর্মিলী আহমেদ, অলিউল হক রুমী, আইরিন আফরোজ, হীরা প্রমূখ।

একটি পরিবারের সদস্যদের নিয়ে আবর্তিত হয়েছে ‘একটি বাবুই পাখীর বাসা’ ধারাবাহিকের গল্প। যে পরিবারে প্রধান হিসেবে রয়েছেন মা শর্মিলী আহমেদ। তিন ছেলে শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির ও শ্যামল মওলা, একমাত্র মেয়ে আইরিন আফরোজ এবং বড় পুত্রবধু রিচিকে নিয়ে তাঁর সংসার।

মীর সাব্বির এখনো বিয়ে না করলেও পরিবারের সম্মতিতেই নাদিয়ার সাথে প্রেম করে যাচ্ছে। প্রেম করে বিয়ে করবে বলেই নাদিয়া সবাইকে জানিয়ে প্রেম করছে। এ জন্য হবু শ্বশুর বাড়িতে তার অবাধ যাতায়াত। অন্যদিকে ছোট ছেলে শ্যামল মওলার সঙ্গে অর্ষার প্রেমের সম্পর্ক না থাকলেও দুজনা’র মধ্যে সুসম্পর্ক রয়েছে।

চার সন্তানকে নিয়ে এক সময় পুরনো ঢাকার একটি টিন সেড বাড়িতে থাকতেন শর্মিলী আহমেদ। অনেক কষ্টে তিনি ছেলে-মেয়েদের মানুষ করেছেন। বড় ছেলে সেলিম ভালো চাকরি করেন। বড় ফ্ল্যাটে থাকে, গাড়িতে চড়ে। পরিবারে স্বাচ্ছন্দ্য আসলেও সবার মাঝে এখন আর আগের সেই আন্তরিকতা নেই। পরিবারের বর্তমান সময়কার এই টানাপোড়েনের কথা টিভিতে গান গাইতে গিয়ে অপকটে বলে ফেলে শ্যামল। এই নিয়ে শুরু হয় নতুন দ্বন্দ্ব, নিয়েই কাহিনি মোড় নেয় অন্য দিকে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com