রবিবার, ০৫ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

বঙ্গোপসাগরে কয়লা বোঝাই কার্গো ডুবি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০১৭
  • ৩৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বাগেরহাট : বাংলাদেশ জলসীমায় সুন্দরবন উপকূলে বঙ্গোপসাগরের ১২ নম্বর ফেয়ারওয়ে বয়া এলাকায় ১ হাজার ১০ মেট্রিক টন কয়লা বোঝাই এমভি আইচগাতী নামের একটি লাইটারেজ কার্গো ডুবে গেছে।আজ সকাল সাড়ে ১০টার দিকে এ জাহাজডুবি ঘটে।

মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃপক্ষ জানায়, ওই কার্গোর নাবিক ও ক্রুসহ ১২ জনকে বঙ্গোপসাগরে ভাসতে দেখে অপর একটি জাহাজ তাদের উদ্ধার করে মোংলায় নিয়ে এসেছে।

মোংলা কোস্ট গার্ডের মিডিয়া উইং জানায়, ইন্দোনেশিয়ার পতাকাবাহী মাদার ভেসেল এমভি লেডী মেরী কয়লা বোঝাই করে ২৪ ডিসেম্বর মংলা বন্দরের আউটার অ্যাংকরেজে আসে। দুদিন আগে এই মাদার ভেসেল থেকে বঙ্গোপসাগরে মোংলা বন্দর চ্যানেলের ১২ নম্বর বয়ার কাছে লাইটারেজ কার্গোতে কয়লা খালাসের কাজ শুরু হয়।

লাইটারেজ জাহাজটি ১ হাজার ১০ মেট্রিক টন কয়লা বোঝাই করে আজ সকাল সাড়ে ১০টার দিকে বন্দর জেটির উদ্দেশে রওয়ানা হয়। কিছুক্ষণ পর তলা ফেটে এটি সাগরে ডুবতে শুরু করে এবং দ্রুত ডুবে যায়।

লাইটারেজ কার্গোর নাবিক ও ক্রুসহ ১২ জনকে হিরন পয়েন্টে সুন্দরবন উপকূলে বঙ্গোপসাগরে ভাসতে দেখে এমভি বসুন্ধরা- ৩৭ জাহাজ তাদের উদ্ধার করে মোংলায় নিয়ে আসে। উদ্ধার হওয়া সব নাবিক ও ক্রু সুস্থ রয়েছেন।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com