শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প

৯ পৌরসভায় ভোট গ্রহণ শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৭ আগস্ট, ২০১৬
  • ১৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দেশের ৮ পৌরসভায় সাধারণ নির্বাচন ও একটি পৌরসভায় উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে এই ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন কমিশন সচিবালয়ের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান, এই নয়টি পৌরসভায় মেয়র পদে বিভিন্ন রাজনৈতিক দল ১৮ জন প্রার্থী দিয়েছে। এগুলোর মধ্যে আওয়ামী লীগ নয়জন, বিএনপি সাতজন, জাতীয় পার্টি একজন ও সাম্যবাদী দল একজন প্রার্থী দিয়েছে। এ ছাড়া ২১ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া নির্বাচনে সাধারণ সদস্য পদে ৩৩৭ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৮২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনি জানান, নির্বাচনে ৯১টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ইসি ভোটার এলাকায় ১২ প্লাটুন বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাবের ৩৬টি টিম নিয়োজিত করেছে। এ ছাড়া নির্বাচনী এলাকায় নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করছে।

যেই পৌরসভাগুলোয় সাধারণ নির্বাচন হবে সেগুলো হলো- দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমরা, রংপুরের পীরগঞ্জ, পটুয়াখালীর গলাচিপা, নড়াইলের লোহাগড়া, টাঙ্গাইলের ঘাটাইল, বগুড়ার সোনাতলা ও পাবনার বেড়া। আর শরীয়তপুরের নাড়িয়াতে মেয়র পদে উপনির্বাচন হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com