বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

৮২ রানে অলআউট বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০১৮
  • ৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ত্রিদেশীয় সিরিজে লিগ পর্বের শেষ ম্যাচে চরম ব্যাটিং ব্যর্থতার প্রদর্শনী মেলে ধরে ৮২ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। ৮ বল আর ৩ রানের মধ্যে পড়েছে শেষ ৪ উইকেট! জয়ের জন্য শ্রীলঙ্কার চাই মাত্র ৮৩ রান।

এটি বাংলাদেশের নবম সর্বনিম্ন ওয়ানডে স্কোর।

স্কোর: বাংলাদেশ ৮২/১০ (২৪ ওভার)।

পারলেন না আবুল হাসানও: প্রায় তিন বছর পর ওয়ানডে দলে ফিরেছেন। কিন্তু অলরাউন্ডার আবুল হাসান রাজু এমন সময়ে ব্যাটিংয়ে নামলেন, যখন ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে ভীষণ বিপদে দল। সেখানে ব্যাটিংয়ে নেমে তেমন কিছু করে দেখাতে পারলেন না তিনি। থিসারা পেরেরার আগের বলে থার্ডম্যান দিয়ে চার মেরেছিলেন। পরের বলে ক্যাচ দেন উইকেটকিপারের হাতে। আবুল হাসান রিভিউ নিয়েছিলেন। কিন্তু হট স্পটে দেখা যায়, বল তার ব্যাটে সামান্য ছোঁয়া খেয়ে চলে যায় উইকেটকিপারের হাতে। ৭ বলে ১ চারে ৭ রান করেন আবুল হাসান। বাংলাদেশের স্কোর তখন ৬ উইকেটে ৭১।

সুযোগ হারালেন সাব্বির: আগের তিন ম্যাচের দুটিতে ব্যাটিং পেয়ে করেছিলেন অপরাজিত ২৪ ও ৬। সাব্বির রহমানের সামনে আজ সুযোগ ছিল বড় ইনিংস খেলার। কিন্তু সেই সুযোগ হেলায় হারালেন হার্ড হিটার এই ব্যাটসম্যান। মিডল অ্যান্ড লেগ স্টাম্পে থিসারা পেরেরার ফুলার ডেলিভারি মিড অনের ওপর দিয়ে ওড়াতে চেয়েছিলেন সাব্বির। কিন্তু টাইমিংয়ের গড়মিল করে ফেলেন। মিড অনে সহজ ক্যাচ নেন বদলি ফিল্ডার মাদুশানাকা। সাব্বির ১০ রান করে ফেরার সময় বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৫৭!

দলকে বিপদে ফেলে গেলেন মাহমুদউল্লাহ: ১৬ রানের মধ্যে তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। দলকে টেনে তোলার দায়িত্ব পড়েছিল মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর কাঁধে। কিন্তু মাহমুদউল্লাহ উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারলেন না। সুরঙ্গা লাকমালের বুক বরাবর বল হুক করতে গিয়ে ফাইন লেগে দুশমন্থ চামিরাকে ক্যাচ দিয়ে ফেরেন ডানহাতি ব্যাটসম্যান (২০ বলে ৭)। তখন ৩৪ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ।

তামিমের বিদায়ে চাপে বাংলাদেশ: এক বল আগেই রান আউট হয়ে ফিরেছেন সাকিব আল হাসান। এক বল পর ফিরে গেলেন তামিম ইকবালও। সুরঙ্গা লাকমালের অফ স্টাম্পের বাইরের একটু লাফিয়ে ওঠা বলটা ঠিকমতো খেলতে পারেননি তামিম। ব্যাকওয়ার্ড পয়েন্ট থেকে খানিকটা দৌড়ে ঝাঁপিয়ে পড়ে দুই হাতে দারুণ ক্যাচ নেন গুনাথিলাকা। আগের তিন ম্যাচেই ফিফটি করা তামিমের ব্যাট থেকে আজ এসেছে ৫ রান। তখন ১৬ রানেই ৩ উইকেট হারিয়ে ভীষণ চাপে বাংলাদেশ।

রান আউট সাকিব: সুরঙ্গা লাকমালের অফ স্টাম্পের বলটা কভার পয়েন্টে খেলে সিঙ্গেলের জন্য ছুটেছিলেন তামিম ইকবাল। বাঁদিকে এগিয়ে বলটা ধরেই সরাসরি থ্রোয়ে স্ট্রাইকিং প্রান্তের স্টাম্প ভেঙে দেন দানুস্কা গুনাথিকালা। একটু দেরিতে দৌড় শুরু করা সাকিব আল হাসান পৌঁছাতে পারেননি ক্রিজে, রান আউট। আগের দুই ম্যাচে ফিফটি করা সাকিব আজ ফিরেছেন ৮ রান করে।

শুরুতেই ফিরলেন বিজয়: ইনিংসের তৃতীয় ওভারেই উইকেট হারাল বাংলাদেশ। শূন্য রানে বোল্ড হয়ে ফিরলেন এনামুল হক বিজয়। সুরঙ্গা লাকমালের অফ স্টাম্পের বাইরের সোজা বলটি স্টাম্পে টেনে আনেন এনামুল। শরীর থেকে অনেক দূরের বল খেলতে গিয়ে বোল্ড হয়ে যান তিনি।

টস: বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

রাজু ইন, সানজামুল আউট: পেস অলরাউন্ডার আবুল হাসান রাজুকে একাদশে নেওয়া হয়েছে। প্রায় তিন বছর পর ওয়ানডে দলে ফিরলেন আবুল হাসান। সবশেষ ২০১৫ সালের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন এ পেস অলরাউন্ডার। দলের বাইরে চলে গেছেন সানজামুল ইসলাম। লঙ্কানদের বিপক্ষে আবারো চার পেসার নিয়ে মাঠে নেমেছে টিম বাংলাদেশ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, আবুল হাসান রাজু, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

দুটি পরিবর্তন শ্রীলঙ্কা দলে: শ্রীলঙ্কা দলে দুটি পরিবর্তন আনা হয়েছে। ইনজুরিতে পড়া কুশাল পেরেরার পরিবর্তে এসেছেন দানুস্কা গুনাথিলাকা। নুয়ান প্রদ্বীপের জায়গায় এসেছেন দুশমন্থ চামিরা।

শ্রীলঙ্কা দল: দিনেশ চান্দিমাল, উপুল থারাঙ্গা, দানুস্কা গুনাথিলাকা, নিরোশান ডিকভেলা, আসেলা গুনারত্নে, কুশল মেন্ডিস, আকিলা ধনাঞ্জয়া, সুরাঙ্গা লাকমাল, দুশমস্থ চামিরা, থিসারা পেরেরা ও লাকশান সান্দাকান।

মাশরাফির চারে চার: ত্রিদেশীয় সিরিজের আগের তিন ম্যাচের তিনটিতেই টিস জিতেছিলেন মাশরাফি। আজও টস জিতে চারে চার করলেন মাশরাফি।

মুস্তাফিজের প্রয়োজন এক উইকেট:
৫০ উইকেট পেতে মুস্তাফিজকে পেতে হবে আরো ১ উইকেট। ২৫ ওয়ানডেতে ৪৯ উইকেট পেয়েছেন বাঁহাতি এই পেসার। দ্রুততম বাংলাদেশি বোলার হিসেবে ৫০ উইকেটের মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় মুস্তাফিজ। ৩২ ওয়ানডেতে এর আগে ৫০ উইকেট পেয়েছিলেন আব্দুর রাজ্জাক।

শ্রীলঙ্কার ফাইনালে যাওয়ার লড়াই:
ত্রিদেশীয় সিরিজের ফাইনালে যেতে হলে শ্রীলঙ্কাকে আজ লড়াই করতে হবে। জয় পেলে সহজেই ফাইনাল নিশ্চিত হবে তাদের। আর বাংলাদেশে জিতে গেলে? পরাজয়ের ব্যবধান যত কমাতে পারবে ততই ভালো লঙ্কানদের।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com