রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

৮০ বছরের সাওয়াব লাভ এবং গোনাহ মাফে জুমাবারের আমল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৬ জুন, ২০১৭
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: হাদিসে প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেছেন, ‘যে ব্যক্তি জুমআর দিন আমার (রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) প্রতি ছোট্ট একটি দরূদ পাঠ করবে; তার জন্য রয়েছে অনেক সাওয়াব।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘যে ব্যক্তি আমার ওপর জুমআর দিন এবং জুমআর রাতে একশত বার দরূদ পাঠ করবে; আল্লাহ তাআলা ওই ব্যক্তির ১০০ সমস্যা কাজা (সমাধান) হয়ে যাবে। (বাইহাকি)

ছোট্ট দরূদটি হলো-

Amal-Inner20170616081141

উচ্চারণ : ‘আল্লাহুম্মা সাল্লি আ’লা মুহাম্মাদিনিন নাবিয়্যিল উম্মিয়্যি ওয়া আ’লা আলিহি ওয়া সাল্লিম তাসলিমা।’

এ দরূদ পড়ার ফজিলত
যে ব্যক্তি জুমার দিন আসরের নামাজের পর এ ছোট্ট দরূদটি ৮০ বার পড়বে; ওই ব্যক্তির ৮০ বছরের গোনাহ্ মাফ হয়ে যায় এবং ৮০ বছরের ইবাদতের সওয়াবও তার আমলনামায় লেখা হয়।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে ছোট্ট এ দরূদটি পড়ার মাধ্যমে ৮০ বছরের সাওয়াব লাভ এবং গোনাহ মাফের ফজিলত লাভ করার তাওফিক দান করুন। দরূদের সবচেয়ে বড় উপকারিত পরকালের কঠিন দিনে প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুপারিশ লাভ করার তাওফিক দান করুন। আমিন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com