শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা

৫৭ ধারা বাতিল করা হবে-ইকবাল সোবহান চৌধুরী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২২ জুলাই, ২০১৭
  • ৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, লালমনিরহাট প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, সাংবাদিকদের প্রতিবাদের মুখে আইনমন্ত্রী ঘোষণা দিয়েছেন, ৫৭ ধারাটি বাতিল করা হবে। সে ব্যাপারে আইন ও তথ্য মন্ত্রণালয় এবং সরকার পদক্ষেপ গ্রহণ করছে।
শনিবার লালমনিরহাট জেলা বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা আয়োজিত জাতীয় ‘সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৭’-এর বিজয়ীদের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও বঙ্গবন্ধু শিশুকিশোর মেলার কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন।
অনুষ্ঠান শেষে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইকবাল সোবহান চৌধুরী বলেন, ‘৫৭ ধারাটি নিয়ে সারা দেশে, বিশেষ করে সাংবাদিক মহলে প্রতিবাদ হচ্ছে। সাংবাদিক মহলের উদ্বেগের কারণ হয়েছে। এই মামলা দিয়ে বিভিন্ন সাংবাদিকের বিরুদ্ধে নির্যাতন করা হচ্ছে। আমাদের সেই প্রতিবাদের মুখে আইনমন্ত্রী ঘোষণা দিয়েছেন—৫৭ ধারাটি বাতিল করা হবে।’
ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মতপ্রকাশের স্বাধীনতার জন্য আন্দোলন-সংগ্রাম করেছেন। গণতন্ত্রের স্বার্থে তিনি মুক্ত মিডিয়া চান। সেখানে এই ৫৭ ধারা বাতিল হবে। কোনো কালাকানুনের দ্বারা মুক্ত গণমাধ্যমের যে স্বাধীনতা, সেটি খর্ব ভবিষ্যতে করা হবে না। সে ব্যাপারে আইন ও তথ্য মন্ত্রণালয় এবং সরকার পদক্ষেপ গ্রহণ করছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com