রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ

৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ আগস্ট, ২০১৮
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে টানা পাঁচ দিন ধরে রাজধানীর বিভিন্ন সড়ক শিক্ষার্থীরা অবরোধ করে রাখলেও ঘোষণা অনুযায়ী আজ শুক্রবার ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিকাল তিনটা থেকে পরীক্ষা শুরু হবে। শেষ হবে বিকাল পাঁচটায়।

জানতে চাইলে কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, নির্ধারিত সময়েই পরীক্ষা হবে, শুক্রবার বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত পরীক্ষা নেওয়া হবে।

শিক্ষার্থীদের সড়ক অবরোধ এবং ঢাকায় গণপরিবহনের সংকট থাকলেও ৩৯তম বিসিএসের প্রিলিমিনারিতে পরীক্ষার্থী কম হওয়ায় এই পরীক্ষা নেওয়ায় কোনো অসুবিধা দেখছেন না কমিশন প্রধান।

মোহাম্মদ সাদিক বলেন, এগুলোতে (শিক্ষার্থীদের কর্মসূচি) কোনো অসুবিধা নেই। কারণ অনেক আগেই পরীক্ষার সূচি ঘোষণা করা হয়েছে। ৩৯ হাজার পরীক্ষার্থী। শুধু ঢাকায় পরীক্ষা হবে। বেশিরভাগ প্রার্থীই ঢাকার, কারণ ঢাকায় মেডিকেল কলেজ বেশি।

স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের এই পরীক্ষার মাধ্যমে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন।

রাজধানীর ২৫টি কেন্দ্রে ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হবে। বেলা দেড়টা থেকে ২টা ২৫ মিনিটের মধ্যে প্রার্থীদের পরীক্ষার হলে ঢুকতে হবে।

এক বিজ্ঞপ্তিতে পিএসসি জানায়, মোবাইল ফোন, ঘড়ি, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, বই-পুস্তক, ক্যালকুলেটর, গহনা-অলংকার, ক্রেডিটকার্ড, ব্যাংককার্ড এবং ব্যাগসহ পরীক্ষার হলে প্রবেশ নিষিদ্ধ।

গত ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে ৩৯ হাজার ৯৫৪ জন চাকরিপ্রার্থী আবেদন করেন।

বাংলা৭১নিউজ/এসএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com