শনিবার, ০৪ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

৩০০ কোটির ক্লাবে ‘টাইগার জিন্দা হ্যায়’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৭ জানুয়ারী, ২০১৮
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মুক্তির প্রথম দিন গর্জন শুনিয়েছিল ‘টাইগার জিন্দা হ্যায়’। গত ২২ ডিসেম্বর মুক্তির পর মাত্র তিন দিনেই ছবিটি প্রবেশ করে ১০০ কোটি রুপির ঘরে। ধাই ধাই করে বেড়ে চলে সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত এই ছবির আয়ের সূচক। ১০০ কোটি থেকে ছবিটি অল্প সময়ের মধ্যেই বক্স অফিসে ২০০ কোটি রুপি আয় করে। গতকাল মুক্তির ১৬তম দিনে আলী আব্বাস জাফর পরিচালিত ‘টাইগার জিন্দা হ্যায়’ প্রবেশ করেছে ৩০০ কোটি রুপির ক্লাবে। বলিউডের বাণিজ্য বিশ্লেষকেরা ধারণা করেছিলেন, দুই সপ্তাহের মধ্যেই ছবিটি বক্স অফিসে ৩০০ কোটি রুপির মাইলফলক স্পর্শ করবে। কিন্তু মহারাষ্ট্রে ভীমা সম্প্রদায়ের ডাকা ধর্মঘটের প্রভাবে ছবিটির ব্যবসায় কিছুটা ভাটা পড়ে।

অনেকেই মন্তব্য করেছেন, সালমান খানের এই ছবি দিয়ে বলিউডের গত বছরের ব্যবসায়িক মন্দা দূর হয়েছে। ২০১৭ সালে হিন্দি যত বড় বাজেটের ছবি মুক্তি পেয়েছে, কোনোটাই বক্স অফিসে তেমন আশার আলো দেখাতে পারেনি। সালমান খানের ‘টিউবলাইট’ আর শাহরুখ খানের ‘যব হ্যারি মেট সেজাল’ ছবি ব্যাপক প্রচার প্রচারণার পরও বক্স অফিসের দৌড়ে বেশি দূর এগোতে পারেনি। উল্টো পরিবেশকদের ক্ষতিপূরণ দিতে হয়েছে সালমান ও শাহরুখকে। তবে ২০১৭ সালের শেষে এসে মাঠে নামে বড় ছক্কা কিন্তু সালমান খানই হাঁকিয়েছেন। প্রথম ইনিংস, মানে গত বছর মাঝামাঝি সময় মুক্তি পাওয়া ‘টিউবলাইট’ ভালো ব্যবসা না করার বদনামও ঘুচাতে পেরেছেন ‘ভাইজান’। কাজেই সালমানকে ২০১৭ সালের ‘বর্ষসেরা অভিনেতা’ বলা না গেলেও বলিউডের ‘ম্যান অব দ্য ম্যাচ’ তো বলাই যায়।

‘টাইগার জিন্দা হ্যায়’ বলিউডের ৩০০ কোটি রুপির ঘরে যাওয়া পঞ্চম ছবি। এর আগে সালমানের ‘সুলতান’ ও ‘বজরঙ্গি ভাইজান’ ৩০০ কোটি রুপির ঘরে পৌঁছেছিল। এ ছাড়া ৩০০ কোটির ক্লাবে নাম আছে আমির খানের ‘পিকে’ ও ‘দঙ্গল’ সিনেমার। ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মসের বেশির ভাগ ছবি এর আগে খুব ভালো ব্যবসা করেছে, কিন্তু এবারের ছবিটির মতো আগের কোনো ছবিই এত দ্রুত এই পরিমাণ অর্থ আয় করেনি। ‘টাইগার জিন্দা হ্যায়’ যশরাজ ফিল্মসের ‘সুলতান, ‘ধুম থ্রি’, ‘এক থা টাইগার’ ও ‘যব তাক হ্যায় জান’ ছবির সব রেকর্ড ভেঙেছে।

বিশ্বজুড়ে ৫ হাজার ৭০০ পর্দায় মুক্তি পাওয়া ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির নির্মাতারা জানান, এই ছবির প্রযোজনায় ব্যয় হয়েছে ১৩০ কোটি আর প্রচারণায় ২০ কোটি রুপি। ছবিটির বাজেট দেড় শ কোটি রুপি। এটি ‘এক থা টাইগার’ ছবির সিক্যুয়েল। ফার্স্ট পোস্ট

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com