রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

হেলিকপ্টারে চড়ে চিকিৎসার্থে সিএমএইচে এলো আহত উপজাতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ মে, ২০১৯
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(চট্টগ্রাম)প্রতিনিধি: রাঙামাটির বাঘাইছড়ির সাজেক ইউনিয়নে ভাল্লুকে আক্রমণে আহত উপজাতি সদস্যকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে চট্টগ্রাম সিএমএইচে প্রেরণ করেছে বিজিবি।

গত শুক্রবার ১১টার দিকে বাঘাইহাট ব্যাটালিয়নের (৫৪ বিজিবি) নিউথাংনাং বিওপির আওতাধীন এলাকার নিউথাংনাং পাড়ায় পুর্ন বিকাশ ত্রিপুরা (১৬) নামের এক উপজাতি ভাল্লুকের আক্রমণে মুখে, মাথা ও হাতে মারাত্মকভাবে আঘাত পান।

বিজিবির নিউথাংনাং বিওপিতে প্রাথমিক চিকিৎসা প্রদান করে পরদিন আহতকে বাড়িতে পৌঁছিয়ে দিয়ে পুনরায় চিকিৎসা দেন বিজিবির মেডিকেল সহকারী।

তবে পুর্ন বিকাশের অবস্থার অবনতি হলে ১২ মে (রোববার) বিজিবির সহযোগিতায় উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়।

এ সময় একটি ঝোপ থেকে পাহাড়ী কালো ভালুক হঠাৎই তাদের ওপর আক্রমণ করে। ভালুকের হামলা থেকে পুর্ন বিকাশের বাবা পালাতে সক্ষম হলেও তাকে ভালুকটি ধরে ফেলে।

পরে বাবা অনল বিকাশের চেষ্টায় ভালুকটি পালিয়ে যায়। আহত অবস্থায় ছেলেকে উদ্ধার করে নিউ থাংনাং বিজিবি ক্যাম্পে নিয়ে যান অনল। সেখানে বিজিবির মেডিকেল সদস্য দ্রুত আহত পুর্নের প্রাথমিক চিকিৎসা দেন।

এ বিষয়ে সাজেকের শিয়ালদাই মৌজার হেডম্যান ও ইউনিয়ন পরিষদের সদস্য জৈপুই থাং ত্রিপুরা বলেন, যতদূর জানি ওই ছড়ার পাশে একটি ভালুক বাচ্চা দিয়েছে। মাছ ধরা শেষে বাবা ও ছেলে বাড়ি ফেরার পথে মা ভালুক নিজের বাচ্চাকে রক্ষায় তাদের ওপর আক্রমণ করে বসে।

সাজেক ৫৪ বিজিবি জোনের জোন অধিনায়ক লে. কর্নেল আল-হাকিম মোহাম্মদ নওশাদ বলেন, ভালুকের আক্রমণে বেশ আহত হয়েছেন পুর্ন বিকাশ ত্রিপুরা। আমরা যথাসাধ্য তার চিকিৎসা দিয়েছি। তবে তার উন্নত চিকিৎসা প্রয়োজন, যা এখানে সম্ভব নয়। তাই আমাদের হেলিকপ্টারে করে তাকে চট্টগ্রাম সামরিক হাসপাতালে নেয়া হয়েছে।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, গত দুই বছরে সাজেক ইউনিয়নে ছয়জন ভালুকের আক্রমণে শিকার হয়েছেন।

বাংলা৭১নিউজ/এস.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com