শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প

হায়দরাবাদে পৌঁছেছে সাকিব-মুশফিকরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৬০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : প্রথমবারের মতো টেস্ট খেলতে ভারতে গেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার বিকালে নিরাপদে হয়দরাবাদে পৌছেছে মুশফিক বাহিনী।

হায়দরবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামেই স্বাগতিক ভারতের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট ম্যাচটি শুরু হবে ৯ ফেব্রুয়ারি।

এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে ইউএস বাংলার একটি ফ্লাইটে করে কলকাতার উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে বাংলাদেশ ক্রিকেট দল।

কলকাতা থেকে বিকেল সাড়ে ৩টায় ইন্ডিগো এয়ারলাইন্সের আরেকটি ফ্লাইটে করে হায়দরাবাদের উদ্দেশ্যে যাত্রা করে সাকিব-মুশফিকরা।

ভারতীয় সময় বিকাল সাড়ে ৫টার দিকে বাংলাদেশ দল পৌছায় হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে।

বিমানবন্দর থেকে বাংলাদেশ দল উঠেছে হোটেল তাজে। সেখানে দু’দিন বিশ্রামের পর ৫ ফেব্রুয়ারি সেচুন্দেরাবাদের জিমখানা গ্রাউন্ডে ভারত ‘এ’ দলের বিপক্ষে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

দেশ ছাড়ার আগে মুশফিক, মিরাজরা ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন। ২০০০ সালে টেস্ট মর্যাদা পেলেও একমাত্র ভারতের মাটিতেই এখন পর্যন্ত কোনো টেস্ট খেলেনি বাংলাদেশ। প্রায় দুই দশক আগে হায়দরাবাদেই এসেছিল ওয়ানডেতে বাংলাদেশের প্রথম জয়। ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জিতে বিশ্বকাপে সুযোগ করে নেয়ার পর ১৯৯৮ সালের মে মাসে ভারতে একটি ত্রিদেশীয় সিরিজে অংশ নিয়ে দ্বিতীয় ম্যাচেই কেনিয়ার বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছিল বাংলাদেশ।

কাটার মাস্টার মোস্তাফিজুর রহমনাকে ছাড়াই দল ঘোষণা করেছে বিসিবি। ১৫ সদস্যের দল থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত ও পেসার রুবেল হোসেন বাদ পড়েছেন।

ঘোষিত স্কোয়াডে ফিরেছেন ব্যাটসম্যান লিটন কুমার দাস ও পেসার শফিউল ইসলাম।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, লিটন দাস ও শুভাশিস রায়।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com