রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

হারিরিকে সস্ত্রীক প্যারিসে নিমন্ত্রণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০১৭
  • ৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সৌদি আরবে ‘গৃহবন্দি’ হয়ে পড়া লেবাননের সদ্য পদত্যাগী প্রধানমন্ত্রী সাদ হারিরিকে সস্ত্রীক প্যারিসে নিমন্ত্রণ জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো।
হারিরিকে দেশে ফেরার সুযোগ দিতে লেবানন কর্তৃপক্ষের দাবির মধ্যেই তাকে এ নিমন্ত্রণ জানানো হল।

হারিরিকে সৌদি আরবে কার্যত বন্দি করে রাখা হয়েছে, অভিযোগ করে লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউনের মন্তব্যের পরপরই ম্যাক্রোর দফতর থেকে এ প্রস্তাব দেওয়া হয়। খবর আলজাজিরার।

গত ৪ নভেম্বর সৌদি আরব সফররত অবস্থায় একটি টেলিভিশনকে দেয়া বক্তব্যের মাধ্যমে আকস্মিক পদত্যাগের ঘোষণা দেন সাদ হারিরি। পদত্যাগের কারণ হিসেবে তাকে গুপ্তহত্যার ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

আলজাজিরার খবরে বলা হয়, ফ্রান্সের প্রেসিডেন্টের দফতর এলিসি প্রাসাদে বুধবার সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠকের পর হারিরি ও তার পরিবারকে নিমন্ত্রণ জানান ম্যাক্রো।

এদিকে সৌদি আরব সফরে যাওয়ার পর থেকেই সাদ হারিরিকে গৃহবন্দি করে রাখা হয়েছে বলে লেবাননের ক্ষমতাসীন ও বিরোধী দলের রাজনীতিকরা অভিযোগ করে আসছেন।

তবে পদত্যাগের ঘোষণার পর গৃহবন্দি থাকার অভিযোগের মধ্যে গত রোববার আবার প্রকাশ্যে আসেন সাদ হারিরি। তখন তিনি নিজেকে মুক্ত বলে দাবি করেন। একই সঙ্গে কয়েক দিনের মধ্যে লেবানন ফিরবেন বলে জানান। কিন্তু ফ্রান্সের আমন্ত্রণের পর খুব শিগগিরই তিনি লেবানন ফিরছেন না বলেই মনে করছেন বিশ্লেষকরা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com