শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

সেঞ্চুরিয়নে শচীনের সেঞ্চুরির মাইলফলক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০১৭
  • ৫৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: আন্তজার্তিক ক্রিকেটে শচীন টেন্ডুলকার আর রেকর্ড যেন হাত ধরাধরি করে চলতো। ১৯ ডিসেম্বর ২০১০। দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নে আজকের দিনটিতে ক্যারিয়ারে ৫০তম টেস্ট সেঞ্চুরির দেখা পেয়েছিলেন ভারতীয় ব্যাটিং মাস্টার শচীন টেন্ডুলকার।

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের ৫০তম টেস্ট সেঞ্চুরির দিনে ১১১ রানে অপরাজিত ছিলেন শচীন। তবে শচীনের এমন পারফরম্যান্সের পরও প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ইনিংস ও ২৫ রানে হেরেছিল টিম ইন্ডিয়া।

একই সিরিজে কেপটাউনে তৃতীয় ও শেষ ম্যাচে ১৪৬ রানের আরও একটি চমৎকার ইনিংস খেলেন শচীন। টেস্ট থেকে বিদায় নেওয়ার আগে ওটাই ছিল ভারতীয় ব্যাটিং জিনিয়াসের শেষ সেঞ্চুরি।

টেস্টে ২০০ ম্যাচ খেলে রেকর্ড গড়েছেন শচীন। এ সময় ৫১ সেঞ্চুরিতেও অনন্য অবস্থানে ভারতীয় এ কিংবদন্তী। টেস্টের সঙ্গে ওযানডেতে ৪৯ সেঞ্চুরি পাওয়া এ ব্যাটিং আইকন ক্যারিয়ারের শুরুতে পেস বোলার হতে চেয়েছিলেন। বোলার হতে এমআরএফ পেস একাডেমিতে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু ওই সময় তার ব্যাটিং দক্ষতা দেখে অস্ট্রেলিয়ার কিংদন্তী বোলার ডেনিস লিলি তাকে ব্যাটিংয়ের দিকে মনযোগ দিতে বলেন। এর পরের ইতিহাস সবারই জানা।

আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাটে ৩৪ হাজারের বেশি রান রয়েছে শচীনের। এর মধ্যে ২০০ টেস্টে ১৫ হাজার ৯২১ রান রয়েছে। আর ৪৬৩ ওয়ানডেতে তার নামের পাশে রয়েছে ১৮ হাজার ৪২৬ রান।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com