বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

হত্যা মামলায় একই পরিবারের তিনজনের যাবজ্জীবন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১ আগস্ট, ২০১৮
  • ৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা প্রতিনিধি: পূর্ব শত্রুতার জের ধরে কেন্দুয়ার রিপন মিয়াকে (২৫) কুপিয়ে  হত্যার দায়ে একই পরিবারের তিন জনকে যাবজ্জীবন কারাদন্ড, তৎসহ প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ১ মাস করে কারাদন্ড দিয়েছে আদালত।

নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা বুধবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, কেন্দুয়া উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মিসবাহ্ উদ্দিনের পুত্র দুলাল মিয়া (৩২) ও তার বড় ভাই বাবুল মিয়া (৪২) এবং বাবুল মিয়ার পুত্র রাশেদ মিয়া (১৯)।

আদালত সূত্রে মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, রামচন্দ্রপুর গ্রামের হেলাল উদ্দিনের পুত্র রিপনের সাথে একই গ্রামের মিজবাহ উদ্দিনের পুত্র দুলালের পূর্ব শত্রুতা চলে আসছিল। এরই জের ধরে বিগত ২০১১ সালের ১১ সেপ্টেম্বর রাত ৯টার দিকে রিপন তার ভগ্নিপতি ছোয়াদ মিয়ার সাথে কেন্দুয়া বাজার থেকে বাড়ী ফেরার পথে রামচন্দ্রপুর গ্রামের রাইস মিলের সামনে পৌঁছলে দুলাল ও বাবুল গংরা রামদা দিয়ে কুপিয়ে রিপনকে মারাত্মক জখম করে।

এ ঘটনায় জখমী রিপনের ভাই সাইফুল আলম তপন বাদী হয়ে ১৩ সেপ্টেম্বর ১০ জনের বিরুদ্ধে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করে। জখমী রিপন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ দিন পর মারা যায়। পুলিশ তদন্ত শেষে বেশ কয়েকজন আসামীর নাম বাদ দিয়ে ২০১১ সালের ১৩ নভেম্বর আদালতে চার্জশীর্ট দাখিল করলে বাদী পক্ষ না রাজী প্রদান করে। পরে পুলিশ ২০১২ সালের ৩ অক্টোবর ৮ জন আসামীর বিরুদ্ধে পূনরায় চার্জশীট দাখিল করে। বিজ্ঞ বিচারক ১৪ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহনান্তে ৩ জন আসামীর বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণীত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদন্ড এবং মামলার অপর ৫ আসামীর বিরুদ্ধে অপরাধ প্রমাণীত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করেন। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পিপি(চলতি দায়িত্বে) সাইফুল আলম প্রদীপ আর আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এড্ভোকেট এমদাদুল হক শাহ্।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com