মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভিসা হয়নি বেশিরভাগ হজযাত্রীর, সময় আরও বাড়ছে আজই সিরিজ নিশ্চিত করতে পারবে বাংলাদেশ! ৮ বিভাগেই বৃষ্টির আভাস, বিদায় নিতে পারে তাপপ্রবাহ লোকসভা নির্বাচনে ভোট দিলেন মোদী উপজেলা নির্বাচন সিরাজগঞ্জে গোপন বৈঠক, ৫ প্রিসাইডিং কর্মকর্তাসহ গ্রেপ্তার ৬ প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ ন্যায্যমূল্যে পণ্য মানুষের কাছে পৌঁছাতে কাজ করছে টিসিবি ঢাকায় আসছেন যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে প্রতিবন্ধী ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে : দীপু মনি ২৩ ফুট লম্বা আঁচল, মেট গালায় শাড়িতে নজর কাড়লেন আলিয়া এক কোটি কার্ডধারীকে ভর্তুকি মূল্যে পণ্য দেবে টিসিবি শহীদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদৎবার্ষিকী আজ উপজেলা নির্বাচন: প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ৩৪৭৩৫ চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি

সড়ক নিরাপত্তা ও গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৬ মে, ২০১৮
  • ২৪০ বার পড়া হয়েছে
dav

বাংলা৭১নিউজ, পটুয়াখালী প্রতিনিধি:“সাবধানে চালাবো গাড়ী, নিরাপদে ফিরবো বাড়ী” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয় বুধবার সকাল ১০টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোঃ হেমায়েত উদ্দিন, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর হোসেন, পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহার, উপ-পরিচালক (ইঞ্জিনিয়ার), মোঃ মহসিন হোসেন বিআরটিএ বরিশাল বিভাগ, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নুরুল হাফিজ, পটুয়াখালী প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক (সাংবাদিক) জালাল আহম্মেদ প্রমুখ। সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোঃ হেমায়েত উদ্দিন বিভিন্ন পরিবহনের চালকদেরকে উদ্দেশ্য করে বলেন আপনারা প্রতিযোগিতা করে, নেশা করে, ঘুমেরভান করে এবং গাড়ী চালানো অবস্থায় মোবাইল ফোনে কথা বলবেন না।

প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জালাল আহম্মেদ বলেন “আগে রাস্তা ছিলো কাচাঁ ড্রাইভার ছিলো পাকা, এখন রাস্তা হয়েছে পাকা, ড্রাইভার আছে কাঁচা” সড়ক দুর্ঘটনায় তিতুমির কলেজের ছাত্র রাজিবের মত হাজারো পরিবার বিকলঙ্গ হয়ে পড়ে। আলহাজ্ব কাজী আলমগীর হোসেন বলেন বিআরটিএ ইচ্ছাকরলে রাস্তায় ফিটনেসবিহিন গাড়ী, বেপরোয়া গতিতে গাড়ী চালানো, অতিরিক্ত যাত্রী ও মালামাল বোঝাইকরে গাড়ী চালানো ও অদক্ষ ড্রাইভার দিয়ে গাড়ী চালানো সম্পুর্ণ বন্ধ করে দিতে পারে। উপজেলা নির্বাহী সাবেকুন নাহার বলেন বাংলাদেশে দুর্ঘটনাজনিত মৃত্যুর হার উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে এ, হার অত্যান্ত আশংকাজনক। আমাদের দেশে প্রতি বছর তিন হাজারের মত সড়ক দুর্ঘটনা ঘটে।

এতে প্রাণহানি ও আহত হয়ে পঙ্গুত্ববরণ করছে শতশত মানুষ। তাই মহামাড়ি সড়ক দুর্ঘটনা থেকে মুক্তি পেতে হলে সকল পরিবহনের মালিক , চালক ও পথচারি সচেতন হলে ক্রমাগত সড়ক দুর্ঘটনা কমে আসবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com