বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক

স্বাস্থ্য খাতে গ্রাম-শহরে সমান বরাদ্দ দেবে সরকার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বাজেটের সামগ্রিক বরাদ্দের সঙ্গে তাল মিলিয়ে স্বাস্থ্য খাতেও এবার বরাদ্দ বাড়ানো হচ্ছে। এ বরাদ্দের ক্ষেত্রে গ্রাম ও শহরকে সমান গুরুত্ব দিচ্ছে সরকার।

আজ সন্ধ্যায় রাজধানীতে হোটেল সোনারগাঁওয়ে ‘স্বাস্থ্য খাতের অগ্রগতি-পর্যালোচনা’বিষয়ক এক সেমিনারে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এ গুরুত্বের কথা জানিয়েছেন। সেমিনারের আয়োজন করে বাংলাদেশ উন্নয়ন ফোরাম।

নাসিম বলেন, সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রতি বছর স্বাস্থ্য খাতে বরাদ্দ বাড়ানো হচ্ছে। সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। সেই লক্ষ্যে গ্রাম ও শহরের সবার স্বাস্থ্যসেবা নিশ্চিত করার উদ্যোগ নেয়া হয়েছে। তাই গ্রাম এবং শহরকে সমান নজরে আনা হচ্ছে।

সেমিনারে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক প্রাণ গোপাল দত্ত বলেন, একটি দেশের টেকসই উন্নয়নে স্বাস্থ্যখাতের উন্নয়ন জরুরি। আমি মনে করি বর্তমান সরকার এ ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। তবে সরকারের এই গুরুত্ব আরো বাড়াতে হবে। সে ক্ষেত্রে আমাদের কমিউনিউটি ক্লিনিকগুলোর অবকাঠামোসহ সার্বিক উন্নয়নে নজর দিতে হবে। পাশাপাশি সবার জন্য স্বাস্থ্য বীমা নিশ্চিত এবং ডায়াবেটিস, ক্যান্সারসহ নন-কমিউনেকেশন ডিজিজগুলোর চিকিৎসাসেবা সহজলভ্য করতে হবে। তবেই সুষম ও টেকসই উন্নয়নের বাংলাদেশ দেখতে পাব।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্বাস্থ্যসেবা সচিব সিরাজুল হক খান। এছাড়া আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য, শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব ফয়েজ আহমেদ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি এডউইন সালভেডর, কানাডা গ্লোবাল অ্যাফিয়ার্সের বাংলাদেশ প্রতিনিধি জেনেথ ডুর্নো প্রমুখ।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com