শনিবার, ০৪ মে ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জাতির পিতার প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১০ জানুয়ারী, ২০১৯
  • ১১২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মহান নেতার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

আজ সকালে রাজধানীর ধানমন্ডী ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে তিনি এই শ্রদ্ধা নিবেদন করেন।

শেখ হাসিনা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণের পর স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শেখ হাসিনা মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ ও দলের কেন্দ্রীয় নেতাদের নিয়ে সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতির বেদীতে আরেকটি শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন।

এর পরেই একে একে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠন- আওয়ামী যুব লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ, ঢাকা মহানগর আওয়ামী লীগে উত্তর ও দক্ষিণ শাখা সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠনের পুষ্পার্ঘ্যে ফুলে ফুলে আচ্ছাদিত হয়ে যায় জাতির পিতার প্রতিকৃতির বেদী।

২৯০ দিন পাকিস্তানের কারাগারে বন্দি থাকার পর বঙ্গবন্ধু ১৯৭২ সালের ১০ জানুয়ারি লন্ডন ও নয়াদিল্লী হয়ে স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন।

এরপর থেকে ১০ জানুয়ারিকে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করে আছে সমগ্র দেশবাসী।

বাংলা৭১নিউজ/একে

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com