রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

স্পেনকে বিদায় করে ইতালির প্রতিশোধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৮ জুন, ২০১৬
  • ১৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক : গত ইউরোর ফাইনালে শোচনীয় হার; এর আগেরবার কোয়ার্টার-ফাইনালে টাইব্রেকারে বিদায় – পর পর দুই ইউরোতে স্পেনের কাছে পরাজয়ের প্রতিশোধ নিল ইতালি।

গত দুই বারের চ্যাম্পিয়নদের ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে আন্তোনিও কন্তের দল।

প্রথমার্ধে জর্জ চিয়েল্লিনির সুযোগ-সন্ধানী গোলের পর ম্যাচের যোগ করা সময়ে জয় নিশ্চিত করেন গ্রাৎসিয়ানো পেল্লে। কোয়ার্টার-ফাইনালে তাদের প্রতিপক্ষ ইউরোপীয় ফুটবলের আরেক পরাশক্তি জার্মানি।

গত ফাইনালে ইতালিকে ৪-০ গোলে হারানো স্পেনকে সাঁ-দেনিতে সোমবার সন্ধ্যায় খুঁজে পাওয়া যায়নি। শুরু থেকেই নিয়ন্ত্রণ ছিল ইতালির।

আক্রমণেও বেশি ওঠে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। স্পেনের গোলরক্ষক ডি গিয়া দারুণ দুটি সেভ না করলে প্রথমার্ধেই একাধিক গোল পেত তারা।

অষ্টম মিনিটে আলেসান্দ্রো ফ্লোরেন্সির ফ্রি-কিকে পেল্লের হেড জালে ঢোকার পথে নিচের দিকে ঝাঁপিয়ে ফেরান ডি গিয়া।

স্পেনের রক্ষণে কয়েকবার হানা দেওয়ার পর ৩৩তম মিনিটে এগিয়ে যায় ইতালি। ব্রাজিলে জন্ম নেওয়া এদেরের নিচু শট ডি গিয়া ঠেকালে ছুটে এসে ফিরতি বল জালে পঠিয়ে দেন চিয়েল্লিনি।

বিরতির আগে বাঁ দিক থেকে বল নিয়ে এসে এমানুয়েলে জাক্কেরিনির দূরপাল্লার শট লাফিয়ে এক হাতে দুর্দান্ত সেভ করেন ডি গিয়া।

বিরতির পর স্পেনকে আক্রমণের বেশি সুযোগ দেয়নি ইতালি। শুরুর দিকে মোরাতার হেড সহজেই ঠেকান জিয়ানলুইজি বুফন।

৫৫তম মিনিটে ব্যবধান বাড়ানোর সহজতম একটি সুযোগ নষ্ট করেন এদের। বল নিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি এই ফরোয়ার্ড। সোজাসুজি আসা শট ঠেকিয়ে দেন ডি গিয়া।

ম্যাচের শেষ ১৫ মিনিটে স্পেন বেশ কয়েকটি ভালো আক্রমণ করলেও গোল পায়নি। ৭৬তম মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার ভলি দক্ষতার সঙ্গে ফেরান বুফন। পরের মিনিটে জেরার্ড পিকের দুরপাল্লার শট ডানে ঝাঁপিয়ে ঠেকান বর্ষীয়ান এই গোলরক্ষক।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে পিকের ভলি দুর্দান্তভাবে ঠেকিয়ে ম্যাচটা অতিরিক্ত সময়ে নিতে দেননি বুফ্ফন। উল্টো যোগ করা সময়ে বদলি হিসেবে নামা মাত্তেও দারমেইনের শটে বল প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে একটু উপরে উঠলে কাছ থেকে ভলিতে জালে জড়ান পেল্লে।

২০০৮ সালের ইউরোতে চ্যাম্পিয়ন হওয়ার পথে কোয়ার্টার-ফাইনালে পেনাল্টি শুটআউটে ইতালিকে হারিয়েছিল স্পেন। এরপর থেকে ইতালির কাছে স্পেন হয়ে পড়েছিল প্রায় অজেয়।

গত আসরের ফাইনালের পর ২০১৩ সালের কনফেডারেশন কাপেও ইতালি হেরেছে। আগের ১১টি ম্যাচের মধ্যে একটিতেই কেবল জিতেছিল তারা। দারুণ জয়ে হিসাবটা চুকানো শুরু করলো তারা।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com