বুধবার, ০১ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ

সৌদিতে উবারের গাড়ি চালাবে নারীরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৭ এপ্রিল, ২০১৯
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সৌদি আরবে নারীদের জন্য চালু হয়েছে উবার সেবা। এ জন্য উবার নিয়ে এসেছে নতুন ফিচার। সৌদিতে নারী উবার চালকরা শুধু নারীদের যাত্রী হিসেবে তাদের গাড়িতে নিতে পারবেন। এমন ঘোষণাই দিয়েছে রাইড শেয়ারিং কোম্পানি উবার।

উবার গত বছর নারী চালকদের জন্য ‘নারী পছন্দসই ভিউ’ এনেছে। এ কোম্পানি জানায়, বিশ্বে প্রথমবারের মতো অতিরক্ষণশীল দেশটি অনেক নারীচালক হিসেবে গাড়ি চালানো জনপ্রিয়তা পেয়েছে।

উবার কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, নারীদের কর্মস্থলে যোগাযোগ সহজ করতে, নারীদের অন্যান্য কাজে প্রবেশ এবং নারীদের পার্টটাইম অর্থনৈতিক সুযোগের জন্য উবার প্রযুক্তি ব্যবহার আনা হয়েছে।

সৌদি আরবে নারীদের গাড়ি চালনা নিষিদ্ধ ছিল। গত বছরের জুনে নারীদের ওপর থেকে এ নিষেধাজ্ঞা উঠানো হয়। দেশটিতে শরিয়াহ আইনে এটি নিষেধ ছিল।

উবারের মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার জেনারেল ম্যানেজার আবদুল লতিফ বলেন, নারীদের জন্য উবারের ‘ড্রাইভার-পার্টনার’ ফিচারটি নতুন দ্বার উন্মোচন ও সুযোগের সৃষ্টি করেছে।

উবার জানায়, এক সমীক্ষায় দেখা গেছে নারীচালক হওয়ার আগ্রহ প্রকাশের দিক থেকে দেশটির ৭৪ শতাংশ নারী উবার চালক হিসেবে আগ্রহ প্রকাশ করেছে।

বাংলা৭১নিউজ/এইচ.বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com