রবিবার, ০৫ মে ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম

সোহরাওয়ার্দী উদ্যানে সফল জনসভা হবে- রিজভী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৫৭ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সফল জনসভা হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রিয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এব কথা বলেন। তিনি জানান, রোববার বেলা ২ টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি’র উদ্যোগে এক বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীসহ ঢাকাবাসীকে যথাসময়ে জনসভায় যোগদানের অনুরোধ জানান রিজভী।
এ সময় তিনি আরও বলেন, গত ২৭শে সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত মিছিলে পুলিশ বেধড়ক লাঠিচার্জ করে। ওই মিছিল থেকে কক্সবাজার জেলা বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক আতাউল্লাহ বোখারীসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদেরকে গ্রেপ্তার করে।
রিজভী আরো জানান, কুিষ্টয়া জেলায় গ্রেপ্তার করা হয়েছে ২৮ জন নেতাকর্মীকে।  এছাড়া লক্ষীপুর  জেলার সদর পৌরসভার সাবেক মেয়র হাসানুজ্জামান চৌধুরী মিন্টুকে গতকাল গ্রপ্তার করেছে পুলিশ। চুয়াডাঙ্গায় গ্রেপ্তার করা হয়েছে জীবননগর থানা ছাত্রদলের সদস্য মো. সুমনকে।
তিনি জানান, ঢাকা মহানগরীর বংশাল থানায় ১১টি গায়েবী মামলা দায়ের করা হয়েছে।  এজাহার নামীয় আসামীদের মধ্যে বংশাল থানা ছাত্রদল নেতা জুয়েল শিকদার এবং বংশাল থানা বিএনপি’র সহ-সভাপতি মো: মাসুম ইতিপূর্বেই মৃত্যু বরণ করেছেন।
এছাড়া শেরপুর জেলায় ৮টি, টাঙ্গাইল জেলায় ৪টি, দিনাজপুর জেলায়, ৬টি, নারায়ণগঞ্জ জেলায় ২টি, খুলনা জেলায় ৪টি, খুলনা মহনগরে ৩টি, শরীয়তপুরে ১টি, মাদারীপুরে ২টি, মাগুরায় ২টি, পটুয়াখালী ২টি, সিরাজগঞ্জে ২টি, ভোলায় ১টি. নেত্রকোনায় ২টি, কুমিল্লায় ৮টি, ময়মনসিংহে ৩টি, নরসেংদীতে ২টি, হবিগঞ্জে ২টি এবং রাজশাহী মহানগরে ৪টি অর্থাৎ সবমিলে ৫৮টি গায়েবী মিথ্যা এজাহার নামীয় মামলা করা হয়েছে। এজাহার নামীয় আসামী করা হয়েছে ৩৭৪০ জন নেতাকর্মীকে এবং অজ্ঞাত আসামী করা হয়েছে ৫৭০০ জন নেতাকর্মীকে।

তিনি বলেন,  দলের পক্ষ থেকে পুলিশের এই ঘৃন্য কর্মকান্ডে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং মিথ্যা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।
সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,সাংগঠনিক সম্পাদক ফজলুল হকনমিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ।
সভার মঞ্চস্থল : এদিকে আগামীকাল সোহরাওয়ার্দী উদ্যানে পূর্বঘোষিত জনসভার অনুমতি পেয়ে জনসভার মঞ্চ স্থল পরিদর্শন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্ররায়সহ কেন্দ্রিয় নেতারা।

আজ শনিবার দুপুর দেড়টায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসভাস্থল পরিদর্শনে যান তারা। অন্যান্যদের মধ্যে ছিলেন, বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট মুজিবুর রহমান সারোয়ার, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।  সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com