রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

সেনাবাহিনীর প্রস্তাব প্রত্যাখ্যান সুদানের বিক্ষোভকারীদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৪ মে, ২০১৯
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সুদানের সামরিক পরিষদের জ্যেষ্ঠ সদস্য সালাহ উদ্দীন আব্দুল খালেক জানিয়েছেন, প্রস্তাবিত সুপ্রিম কাউন্সিলে তারা বেসামরিক লোকজনের সঙ্গে প্রতিনিধিত্বের জন্য প্রস্তুত। তবে এতে দুই পক্ষের প্রতিনিধি থাকতে হবে সমানভাবে। প্রতিনিধি হিসেবে বেসামরিক সংখ্যাগরিষ্ঠতাকে মানবেন না তারা। খবর আফ্রিকান নিউজের

অন্যদিকে সেনাবাহিনীর বিরুদ্ধে বিক্ষোভকারীরাও তাদের আন্দোলন অব্যাহত রেখেছেন। গত বৃহস্পতিবার সেনাবাহিনীকে পদত্যাগ করে বেসমারিক প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তরের জন্য ব্যাপক বিক্ষোভ হয়েছে সুদানে।

বিক্ষোভকারী নেতারা বলছেন, তারা সেনাবাহিনীর কাছে একটি খসড়া সংবিধান হস্তান্তর করেছেন। এখন তারা সেনাবাহিনীর পক্ষ থেকে জবাবের অপেক্ষা রয়েছেন।

তারা বলেন, খসড়া সংবিধানে অর্ন্তবর্তীকালীন সরকার কীভাবে পরিচালিত হবে, সে সম্পর্কে সেনাবাহিনীকে তারা বিস্তারিত জানিয়েছেন।

প্রসঙ্গত, সেনাবাহিনী ও প্রতিবাদকারীদের চাপে পড়ার পর সুদানের প্রেসিডেন্ট ওমর আল-বশির এপ্রিলের শুরুর দিকে পদত্যাগ করেন।

এর মাধ্যমে সুদানের প্রেসিডেন্ট ওমর আল বশিরের ৩০ বছরের শাসনের অবসান হয়েছে।

তবে রয়টার্স জানিয়েছে, দেশটির দারফুর অঞ্চলে গণহত্যার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।

২০০৬ সালে শুরু হওয়া বিদ্রোহের সময় সুদানের দারফুর অঞ্চলে গণহত্যার অভিযোগে বশিরকে আন্তর্জাতিক অপরাধ আদালতে দোষী সাব্যস্ত করা হয়েছে। ওই সময়ে আনুমানিক ৩ লাখ মানুষ মৃত্যুবরণ করেছেন।

পাউরুটির দাম বাড়িয়ে দেয়ায় গত বছরের ডিসেম্বর থেকে তার বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলন শুরু হয়েছে। এ ছাড়া দেশটির এটিএমগুলো নগদশূন্য করে দেয়া হয়।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com