রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

সুরের মূর্ছনায় ফোক ফেস্ট মাতালেন কৈলাশ খের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ নভেম্বর, ২০১৬
  • ১১৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানীর আর্মি স্টেডিয়ামে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট; আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৬’-এর দ্বিতীয় দিনে সুরের মূর্ছনায় দর্শকদের মাতিয়েছেন খ্যাতনামা ভারতীয় শিল্পী কৈলাশ খের।

মাছরাঙা টেলিভিশন ও সান ইভেন্টসের আয়োজনে শুরু হওয়া উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার রাতে দর্শকদের মাতিয়ে রাখেন কৈলাশ। মন্ত্রমুগ্ধের মতো হাজারো দর্শক উপভোগ করতে থাকেন তার পরিবেশিত গান। তিনি গেয়ে শোনান বেশ কিছু জনপ্রিয় গান। সুরের তালে নেচে গেয়ে আর্মি স্টেডিয়াম উন্মাতাল করে তোলেন হাজারো দর্শককে।

গত বৃহস্পতিবার শুরু হওয়া এই অনুষ্ঠানে সাতটি দেশের শতাধিক লোকশিল্পী অংশ নিচ্ছেন। উৎসবের দ্বিতীয় দিন শুক্রবারও ছিল দর্শকদের উপচেপড়া ভিড়। গতকালও দর্শকরা উপভোগ করেছেন বিশ্বের সেরা লোকসংগীত শিল্পীদের পরিবেশনায় শেকড় সন্ধানী কিছু গান। গতবারের আসরের মতো এবারো দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করছেন। দর্শকরা ফেসবুকের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ পেইজে এবং এর নিজস্ব ইউটিউব চ্যানেলে পুরো অনুষ্ঠানটি লাইভ দেখার সুযোগ পাচ্ছেন দর্শকরা।

প্রাণের গান, মনের গান ও অন্তরের গান লোক সংগীতের চর্চা এবং প্রসারের জন্য গত বছর প্রথমবারের মতো আয়োজন করা হয়েছিল ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবের।

বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্বের সামনে তুলে ধরার এই অসাধারণ উৎসবের আয়োজন করা হয়। মেরিলের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই উৎসবের আয়োজন করা হয়।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com