বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন

সুন্দরবনের নদী ও খালে ১৫ কোটি টাকার কাঁকড়া ও মাছের পোনা অবমুক্ত, ৮৩ জেলে আটক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০১৮
  • ৩৪৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জামাল হোসেন বাপ্পা, বাগেরহাট প্রতিনিধি: সুন্দরবন থেকে অবৈধভাবে আহরণকৃত ১৫ কোটি টাকা মূল্যের কাঁকড়া ও পোনা মাছ উদ্ধার করেছে কোস্টগার্ড। এসময় অবৈধভাবে আহরণকারী ৮৩ জেলেকে আটক করা হয়। আজ বৃহস্পতিবার সকালে সুন্দরবনের নদী-খালে ওই কাঁকড়া ও পোনা মাছ অবমুক্ত করেছে কোস্টগার্ড হয়। একই সঙ্গে সুন্দরবনে অবৈধভাবে কাঁকড়া ও মাছের পোনা আহরণকারী ৮৩ জেলেকে পরবর্তীতে এ ধরনের কার্যকলাপ থেকে বিরত থাকার মুসলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার এম এইচ আই সিদ্দিক জানান, রপ্তানি পণ্য শিলা কাঁকড়ার প্রজনন মৌসুমে সুন্দরবনে সব ধরনের কাঁকড়া ও মাছের রেনু পোনা আহরনে নিষেধাজ্ঞা থাকার পরও অসাধু জেলেরা বনের বিভিন্নস্থান থেকে কাঁকড়া ও মাছের পোনা আহরণ করে আসছে। বেআইনি এই তৎপরতা বন্ধে কোস্টগার্ড সদস্যরা গত এক সপ্তাহ ধরে সুন্দরবনের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯ হাজার ২শ’ ৫০ কেজি কাঁকড়া, ১ লাখ ৭০ হাজার ফাইসা মাছের পোনা, ১ লাখ বাগদা পোনা, ৫শ টি কাঁকড়া ধরার ফাঁদ ও ২৩টি কাঠের নৌকা আটক করতে সক্ষম হয়। আটককৃত কাঁকড়া ও মাছের রেনু পোনার মূল্য প্রায় ১৫ কোটি টাকা বলে জানিয়েছে কোস্টগার্ডের এই কর্মকর্তা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com