রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

সিলেটে ১৪টি প্রকল্পের কাজে অনিয়ম, দুদকের অভিযান

সিলেট প্রতিনিধি
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৮৪ বার পড়া হয়েছে
দূর্নীতি দমন কমিশন (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট সিলেটে ১৪টি প্রকল্পের কাজে অনিয়মের ও অর্থ আত্মসাতের অভিযোগ খতিয়ে দেখতে আজ বৃহস্পতিবার অভিযান পরিচালনা করেছে।
জানা যায়, কয়েছ, পিএস (সংসদ সদস্য সিলেট-২) ও গোলাম কিবরিয়া গংদের বিরুদ্ধে ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নের ২০২০-২০২১ অর্থ বছরে টি.আর, কাবিটা, গভীর নলকূপ স্থাপনসহ সরকারের বিভিন্ন প্রকল্পের কাজ না করে কিংবা আংশিক কাজ করে অর্থ লুটপাটের বিষয়ে দৈবচয়ন ভিত্তিতে অভিযোগের সঠিকতা যাচাইয়ের লক্ষ্যে দুদক এই অভিযান চালায়।
দুদক সমন্বিত জেলা কার্যালয়, সিলেট এর সহকারী পরিচালক  মোঃ আশরাফ উদ্দিনের নেতৃত্বে উক্ত কার্যালয়ের উপসহকারী পরিচালক জুয়েল মজুমদার সমন্বয়ে গঠিত টিম কর্তৃক সরেজমিনে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযোগে ১৪টি প্রকল্পের কাজের অনিয়মের মাধ্যমে অর্থ আত্মসাতের বিষয়ে উল্লেখ করা হয়েছে।
তম্মধ্যে অভিযানকালে দৈবচয়ন ভিত্তিতে (১) সাদীপুর ইউনিয়নের বেড়ারাই মানিক চৌধুরীর বাড়ী হতে সিরাজ মিয়ার বাড়ীর নিকট ব্রিজ পর্যন্ত রাস্তার মাটি ভরাটের কাজ (২) কালনীর চর গ্রামের বশির মিয়ার বাড়ী হতে আকবরের বাড়ী পর্যন্ত রাস্তার মাটি ভরাটের কাজ (৩) কাগজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনের রাস্তার মাটি ভরাটের কাজ সরেজমিনে যাচাই করে দেখা যায় যে, গত কয়েক মাস আগে মাটি ভরাটের কাজ করা হয়েছে।
তাছাড়া অভিযানকালে উপস্থিত গণ্যমান্য বক্তিবর্গকে জিজ্ঞাসাবাদ করে কাজ করা হয়েছে মর্মে সঠিকতা পাওয়া যায়। বর্তমানে রাস্তার দুপাশে বন্যার পানি ঢেউয়ের কারণে এবং অতিবৃষ্টির ফলে মাটির কাজের কিছুটা ক্ষয়-ক্ষতি পরিলক্ষিত হয়েছে। অভিযান পরিচালনাকারী টিম কর্তৃক প্রাপ্ত রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক পরবর্তী কার্যকরী ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ কমিশনে প্রতিবেদন দাখিল করবে।
বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com