রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫

সিরিয়ার পাল্টা আঘাত: আবারও ব্যর্থ ইসরাইলের ‘আয়রন ডোম’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১০ মে, ২০১৮
  • ১৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সিরিয়া থেকে নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র ঠেকাতে আবারও ব্যর্থ হয়েছে ইহুদিবাদী ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ‘আয়রন ডোম’। বুধবার রাতের ইসরাইলি হামলার জবাবে সিরিয়া থেকে যেসব ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে সেগুলো ঠেকাতে ব্যর্থ হয়েছে ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা।

আজ (বৃহস্পতিবার) সকালে প্রতিরক্ষা ফ্রন্টের গণমাধ্যম জানিয়েছে, ইসরাইলি সামরিক ঘাঁটিগুলোতে আঘাত হেনেছে সিরিয়ার ক্ষেপণাস্ত্র। এর ফলে ওই সব ঘাঁটির ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম অকার্যকর হয়ে পড়েছে। ইসরাইলের সেনাবাহিনীর মুখপাত্র বলেছেন, সিরিয়া থেকে ২০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। তারা এর মধ্যে কয়েকটি ক্ষেপণাস্ত্রকে আকাশেই ভূপাতিত করতে সক্ষম হয়েছে।

কোনো কোনো নিরপেক্ষ সূত্র বলছে, সিরিয়া থেকে ৬৮টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। ইসরাইলের ‘আয়রন ডোম’ ব্যর্থ হলেও সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ইসরাইলের অধিকাংশ ক্ষেপণাস্ত্রই আকাশে ধ্বংস করে দিতে সক্ষম হয়েছে। সিরিয়া থেকে পাল্টা হামলা চালানোর পর ইসরাইলের অধিকৃত গোলান মালভূমিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

অধিকৃত গোলান মালভূমিতে সেনা সংখ্যা বাড়ানো হয়েছে। ট্যাঙ্ক বহরেও তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। এছাড়া গোলান মালভূমির আকাশে ইসরাইলি গোয়েন্দা বিমানগুলো চক্কর দিচ্ছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

গতরাতে ইহুদিবাদী ইসরাইলের জঙ্গিবিমান থেকে গোলান মালভূমিতে সিরিয়ার সামরিক অবস্থানে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। এরপরই জবাব দেয় সিরিয়া। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com