বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা

সিঙ্গাপুরের পথে যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৬ মে, ২০১৯
  • ৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক:  আগামী ১৩ হতে ১৬ মে ২০১৯ সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সামরিক প্রদর্শনী ও মহড়া ‘ইমডেক্স এশিয়া-২০১৯’ এ অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’ রোববার (৫ মে) চট্টগ্রাম নৌজেটি ত্যাগ করেছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

জাহাজটি চট্টগ্রাম নৌজেটি ত্যাগের সময় নৌবাহিনীর প্রচলিত প্রথা অনুযায়ী সু-সজ্জিত বাদক দল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে এটিকে বিদায় জানায়। এ সময় কমান্ডার বিএন ফ্লিট কমডোর মোহাম্মদ নাজমুল হাসানসহ স্থানীয় নৌ কর্মকর্তা, নাবিক এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

চার দিনব্যাপী এই মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, যুদ্ধবিমান, সমর বিশারদ, পর্যবেক্ষক এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন। বানৌজা স্বাধীনতা ‘ইমডেক্স’ মহড়াতে অংশগ্রহণ ছাড়াও ৬ষ্ঠ ইন্টারন্যাশনাল মেরিটাইম সিকিউরিটি কনফারেন্স এবং ইনফরমেশন ফিউশন সেন্টারের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকীতে যোগদান করবে।

জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন মির্জা আলী আকবর সিরাজীর নেতৃত্বে ২৩ জন কর্মকর্তাসহ সর্বমোট ১৩৯ জন নৌসদস্য নিয়ে এ মহড়ায় অংশগ্রহণ করছেন।

নৌবাহিনী জাহাজের এই আন্তর্জাতিক প্রদর্শনী ও মহড়ায় অংশগ্রহণের ফলে বাংলাদেশ ও অংশগ্রহণকারী বিভিন্ন দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ এবং নৌ নিরাপত্তা বিষয়ক কূটনৈতিক সম্পর্ক জোরদার হওয়াসহ নৌসদস্যদের পেশাগত মান উন্নয়ন সম্ভব হবে।

জাহাজটি সিঙ্গাপুরে যাওয়ার পথে মালয়েশিয়ার কেলাং বন্দর ও থাইল্যান্ডের পুকেট বন্দরে শুভেচ্ছা সফর করবে।

উল্লেখ্য, মহড়া ও শুভেচ্ছা সফর শেষে জাহাজটি আগামী ২৫ মে দেশে প্রত্যাবর্তন করবে বলে আশা করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/এম.আর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com