রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক

সাবমেরিন থেকে ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল পাকিস্তান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮
  • ৯০ বার পড়া হয়েছে
পাকিস্তানের ক্ষেপণাস্ত্র (ফাইল ফটো)

বাংলা৭১নিউজ ডেস্ক: পাকিস্তানের নৌবাহিনী সাবমেরিন থেকে একটি ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে। ‘বাবর’ নামের এই ক্ষেপণাস্ত্র সাড়ে চারশ’ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারবে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর এসব তথ্য জানিয়েছে।

আইএসপিআরের বিবৃতিতে আরও বলা হয়েছে, গতকাল (বৃহস্পতিবার) পাকিস্তানের নিজস্ব প্রযুক্তির এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পানির নিচে সম্পন্ন হয়েছে এবং এটি বিভিন্ন ধরণের অস্ত্র বহন করতে সক্ষম। এই পরীক্ষা পাকিস্তানের সশস্ত্র বাহিনীর জন্য আরেকটি বড় সাফল্য বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

একটি সূত্র জানিয়েছে, সাবমেরিন থেকে নিক্ষেপযোগ্য এই ক্ষেপণাস্ত্র পরমাণু অস্ত্র বহনে সক্ষম।

পাকিস্তানের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী নৌবাহিনীর ওই সাফল্যের প্রশংসা করেছেন। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com