বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১

সাতক্ষীরায় বর্ষা মৌসুমের সম্ভাব্য পানিবদ্ধতা প্রতিরোধে পূর্বপ্রস্তুতি গ্রহণের দাবিতে মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১০ জুন, ২০১৭
  • ৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে:
আসন্ন বর্ষা মৌসুমে সম্ভাব্য জলাবদ্ধতা প্রতিরোধে পূর্বপ্রস্তুতি গ্রহণের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় জনগোষ্ঠী।
শুক্রবার (৯ জুন) সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সদর উপজেলার মাছখোলা ও জেয়ালা নারী সংগঠন, তুজুলপুর কৃষক ক্লাব, শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা সংস্থা এবং গবেষণা প্রতিষ্ঠান বারসিক সম্মিলিতভাবে এই কর্মসূচির আয়োজন করে।
এতে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদের সভাপতিত্বে জলাবদ্ধতা প্রতিরোধে পূর্বপ্রস্তুতি গ্রহণের দাবিতে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভাপতি আনিছুর রহিম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, মানবাধিকার কর্মী মাধব চন্দ্র দত্ত, তুজলপুর কৃষক ক্লাবের সভাপতি ইয়ারব হোসেন, জেয়ালা গ্রামের কৃষক নেতা এমদাদুল হক, দামারপোতার সাইদুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে প্রতিবছর বর্ষা মৌসুমে জেলার সাতক্ষীরা সদর, তালা ও কলারোয়া উপজেলার ৪০টিরও বেশি ইউনিয়ন ও সাতক্ষীরা পৌরসভা জলাবদ্ধতা কবলিত হয়। ছয় মাসেরও বেশি সময় দুই শতাধিক গ্রামে জলাবদ্ধতা থাকায় ধ্বংস হয় ঘর-বাড়ি, রাস্তা-ঘাট, সরকারের সকল উন্নয়ন কর্মকা-সহ স্থানীয় জীববৈচিত্র্য। কর্ম হারায় মানুষ। কিন্তু আগে থেকেই নেট-পাটা ও বাধ অপসারণ পূর্বক খাল-বিল, নদী-নালা মুক্ত করে পানি নিষ্কাশনের পথ উন্মুক্ত করতে পারলে এই ভয়াবহতা থেকে মুক্তি পাওয়া সম্ভব।
বক্তারা অবিলম্বে জেলার সকল খাল-বিল, নদী-নালা মুক্ত করে পানি নিষ্কাশনের পথ উন্মুক্ত করে জলাবদ্ধতা প্রতিরোধে পূর্বপ্রস্তুতি গ্রহণের দাবি জানান।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com