শনিবার, ০৪ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

সাক্ষাতে স্বজনরা, যেকোনো মুহূর্তে মুফতি হান্নানদের ফাঁসি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০১৭
  • ১০৬ বার পড়া হয়েছে
কাশিমপুর কারাগার ও আশপাশের এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করছেন গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।

বাংলা৭১নিউজ, গাজীপুর: রাষ্ট্রপতির কাছে করা প্রাণভিক্ষার আবেদন নাকচ হওয়ার পর জঙ্গি নেতা মুফতি আবদুল হান্নান ও তার সহযোগীদের মৃত্যুদণ্ড কার্যকরের বিষয়টি এখন সময়ের ব্যাপার মাত্র।

ফাঁসি কার্যকরে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ও সিলেট কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ। কারাগার এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মুফতি হান্নান ও তার সহযোগী শরীফ শাহেদুল বিপুল কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের ফাঁসির কনডেম সেলে বন্দি রয়েছেন। সিলেট কারাগারে বন্দি আছেন তার আরেক সহযোগী দেলোয়ার হোসেন রিপন।

শেষবারের মতো তাদের সঙ্গে দেখা করতে স্বজনদের ডেকে পাঠিয়েছে কারা কর্তৃপক্ষ। ফাঁসি কার্যকরের আগে এটাই কারাবিধির দৃশ্যমান শেষ ধাপ বলে বিবেচনা করা হয়।

মুফতি হান্নানের সঙ্গে দেখা করতে রাতে কোটালীপাড়া থেকে কাশিমপুরে আসছেন তার স্বজনরা। আজ দুপুরে কাশিমপুর কারাগার থেকে আসা কারা কর্তৃপক্ষের চিঠি মুফতি হান্নানের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কোটালীপাড়া থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

একই মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুফতি হান্নানের আরেক সহযোগী জঙ্গি দেলোয়ার হোসেন রিপন সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন। সেখানে যেকোনো মুহূর্তে তারও ফাঁসি কর্যকর হতে পারে।

ইতিমধ্যে রিপনের সঙ্গে সাক্ষাৎ করেছেন তার মা-বাবা ও স্বজনরা। আজ দুপুরের পর কারাগারে এসে রিপনের সঙ্গে সাক্ষাৎ করেছেন তার বাবা আবু ইউসুফ, মা আজিজুন্নেছা, ভাই নাজমুল ইসলামসহ পরিবারের অন্য তিনজন সদস্য। তারা প্রায় ২৫ মিনিট রিপনের সঙ্গে ছিলেন।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ছগির মিয়া জানান, ফাঁসি কবে ও কখন কার্যকর হবে এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। জল্লাদকে প্রস্তত রাখা হয়েছে।

এদিকে আজ বিকালে কাশিমপুর কারাগার ও আশপাশের এলাকা পরিদর্শন করেছেন গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদ।

এসময় তিনি সাংবাদিকদের জানান, গাজীপুর কারা কমপ্লেক্স ও আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে পুরো এলাকা। গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। সাদা পোশাকে পুলিশ তাদের দায়িত্ব পালন করছে।

এদিকে ফাঁসির রায় কার্যকর করাকে কেন্দ্র করে গাজীপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সন্দেহভাজন মোটরসাইকেল আরোহীদের থামিয়ে দেহ তল্লাশি করা হচ্ছে।

টঙ্গী থেকে বোর্ড বাজার, চান্দনা চৌরাস্তা, জেলা শহর, শিববাড়ি মোড়, কোনাবাড়িসহ ব্যস্ততম স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটের হযরত শাহজালালের (র.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। এতে পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত এবং আনোয়ার চৌধুরীসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন।

এ মামলার রায়ে ২০০৮ সালের ২৩ ডিসেম্বর বিচারিক আদালত ৫ আসামির মধ্যে মুফতি হান্নান, বিপুল ও রিপনকে মৃত্যুদণ্ড এবং মহিবুল্লাহ ও আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। আপিল এবং রিভিউতেও তিনজনের মৃত্যুদণ্ড বহাল থাকে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com