রবিবার, ০৫ মে ২০২৪, ১২:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’

সাঁওতালদের হাতকড়া খুলে দেওয়ার নির্দেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৪ নভেম্বর, ২০১৬
  • ৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : গাইবান্ধায় নির্যাতনের শিকার চিকিৎসাধীন তিন সাঁওতালের হাতকড়া তাৎক্ষণিক খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ এ সংক্রান্ত রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

ঢাকা পুলিশ কমিশনার, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি ও গাইবান্ধার পুলিশ সুপারকে ওই সাঁওতালদের হাতকড়া খুলে দেওয়ার পর আগামী শনিবারের (১৬ নভেম্বর) মধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দেওয়া হয়েছে।

একইসঙ্গে চিকিৎসাধীন অবস্থায় তিন সাঁওতালের হাতকড়া পরানো কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

গত ১৩ নভেম্বর একটি ইংরেজি দৈনিকে হাতকড়া পরিহিত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন তিন সাঁওতালকে নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয়, পুলিশি পাহারায় চরেন সরেন ও বিমল বিসকোকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং দ্বিজেন টুডোকে ঢাকার চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রকাশিত প্রতিবেদনটি সংযুক্ত করে হাইকোর্টে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া এ রিট আবেদন দায়ের করেন।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com