সোমবার, ২৭ মে ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার ঘূর্ণিঝড় রিমাল জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা! ভাড়াটিয়ার রুমে তাস খেলা ও মাদক সেবনের জেরে বাড়িওয়ালাকে কুপিয়ে খুন সন্ধ্যা ৬টা থেকে উপকূল অতিক্রম করতে পারে রিমাল

সরকার মিথ্যা প্রচারণার মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে-মির্জা ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৬ এপ্রিল, ২০১৮
  • ১৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রাজনৈতিকভাবে দেউলিয়া বলেই মিথ্যা প্রচারণার মাধ্যমে আমাদের দল ভাঙার চেষ্টা করছে।
শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা আয়োজিত বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম শীর্ষক আলোচন সভায় তিনি এ কথা বলেন। মির্জা আলমগীর বলেন, আমাদের নেত্রী কারাগারে আছেন। তাকে অন্যায়ভাবে কারাগারে আটক রাখা হয়েছে। এমন সময় বিভিন্নভাবে মিথ্যা প্রচারণা চালিয়ে যাচ্ছে সরকার।
তিনি বলেন, আমাদের বিষয়ে মিথ্যা কথা লেখে স্যোশাল মিডিয়াতে। এই মিথ্যা প্রচারের মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে। ইতিহাস বলে এই সব মিথ্যা প্রচার চালিয়ে জনগণকে বিভ্রান্ত করা যায়না।
মির্জা ফখরুল আরো বলেন, আমরা নির্বাচনমূখী দল। গণতন্ত্রে বিশ্বাস করি। সবসময়ই উদার গণতন্ত্রের রাজনীতি করি। আমরা বরাবরই বলে এসেছি এই নির্বাচন কমিশন সম্পর্কে যে, মৌলিক বিষয়গুলো নির্ধারণ না হওয়া পর্যন্ত এদেশে নির্বাচন হওয়া খুব কঠিন। স্থানীয় সরকার নির্বাচন আমরা বরাবরই করে আসছি। আমরা নীতিগতভাবে ঘোষণা দিয়েই করে আসছি। আমরা জাতীয় সংসদ সম্পর্কে বলেছি খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন করবোনা। মির্জা ফখরুল বলেন, আমরা পরিষ্কার কথা বলি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি হলো আমাদের এক নম্বর দাবি। এক নম্বর শর্ত। তাকে আগে মুক্ত করতে হবে। তার পর অন্যকিছু নিয়ে আলোচনা হবে। এর আগে কোনো কিছুর আলোচনা পর্যন্তও হবেনা।
তিনি বলেন, বাংলাদেশে এখন কঠিন সময় চলছে। ১৯৭১ সালে যখন যুদ্ধ চলছিল তখন একটি নাটক খুব জনপ্রিয় হয়েছিল। নাটকটির নাম ছিল ‘এখন দুঃসময়’। সেই দুঃসময় এখন আরো অনেক বেশি। এতো বড় দুঃসময় এর আগে কখনো আসেনি এদেশে।
তিনি বলেন, অনেকেই মনে করেন আমরা বিরোধী দল করি, এই বিরোধীতার কারণেই হয়তো এগুলো বলে থাকি। কিন্তু আসলে তা নয়। তখনের চেয়ে এখন আরো বেশি দুঃসময় চলছে। এটা আমাদের উপলব্ধি করতে হবে। চিন্তা করতে হবে। বর্তমান সরকারের কাছে দেশের অস্তিত্ব টিকে থাকার কোনো মূল্য নেই। তাদের কাছে মূল্য আছে যে কোনো মূল্যে ক্ষমতায় টিকে থাকার।
দলের নেতাদের নামে দুদকের অভিযোগের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের কিছু নেতার ব্যাংক একাউন্ট থেকে সন্দেহজনক লেনদেনের বিষয়ে তদন্তে নেমেছে দুদক। তারা ব্যাংকের কাছে চিঠি দিয়েছে নেতাদের ব্যাংক একাউন্টের বিস্তারিত চেয়ে। কিন্তু এমন মানুষের ব্যাপারে অভিযোগ করা হয়েছে যাদের ওই ব্যাংকে অ্যাকাউন্ট নেই।
ফখরুল বলেন, সরকারি দলের একটা থানা পর্যায়ের বা জেলা পর্যায়ের নেতাদের যে সম্পদ হয়েছে তার আশপাশে যাওয়ার ক্ষমতা কারো নেই। কিন্তু সরকারি দলের নেতাদের নামে তদন্ত করার সময় কোথায় দুদকের। তাদের দায়িত্ব দেয়া হয়েছে বিরোধী দলের নেতাদের বিষয়ে তদন্ত করার।
জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন খেলাফত মজলিশের আমির অধ্যক্ষ মাওলানা মো. ইসহাক, এলডিপি মহাসচিব ড. রেদয়ানুল আহমেদ, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com