শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সরকারী জায়গা দখল করে রাতের আধারে ঘর নির্মাণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১১ আগস্ট, ২০১৭
  • ২৫৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নাজিম বকাউল, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের নগরকান্দায় সরকারী জায়গা দখল করে রাতের আধারে দোকান ঘর নির্মাণ হওয়ার অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, জেলা পরিষদের জায়গায় সরকারী ডাকবাংলা রয়েছে। উক্ত ডাকবাংলোটি বর্তমানে জেলা পরিষদ থেকে ভাড়া নিয়ে নগরকান্দা পৌরসভার কার্যক্রম চলছে।স্থানীয় প্রভাবশালীদের পাহারায় উক্ত ডাকবাংলোর সীমানা ঘেষে সদরের প্রধান সড়কের পাশে রাতের আধারে জবর দখল করে দোকান ঘর নির্মাণ করেছে উপজেলার আইনপুর গ্রামের ইমারত হোসেন।
সরেজমিনে গিয়ে দেখাগেছে বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে পৌরসভাধীন উক্ত জায়গায় ১০/১২ জন ব্যক্তি ইট বালু টিন নিয়ে ঘর উত্তোলন করেছে।
এ ব্যাপারে অভিযুক্ত ইমারত হোসেন বলেন, উক্ত জায়গা আমি স্ট্যাম্প এর মাধ্যমে জনৈক বিকুল মিয়ার নিকট থেকে ক্রয় করিয়াছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, রাতের আধারে সরকারী জায়গায় ঘর নির্মান করেছে। সংবাদ পেয়ে সার্ভেয়ারকে পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে উচ্ছেদের প্রয়োজনীয় ব্যাবস্থা নেবো।

পতিতাপল্লী থেকে ৩ কিশোরী উদ্ধার, বাড়ীর মালিকসহ আটক ২

ফরিদপুর শহরে অবস্থিত রথখোলা যৌন পল্লী থেকে ৩ কিশোরী উদ্ধার এবং বাড়ীর মালিকসহ আটক ২। র্যা ব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প সুত্রে জানা গেছে, র্যা বের এর একটি আভিযানিক দল কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে (৮আগষ্ট) মঙ্গলবার ভোরে শহরের রথখোলা পতিতালয়ে উদ্ধার অভিযান পরিচালনা করে এসময় রুমা আক্তার(১৫), পিতাঃ মৃত সরাফত আলী, সাং-রুটিয়ার চর, থানাঃ দাউদকান্দি, জেলাঃ কুমিল্লা। সুমিতা রানী সরকার লক্ষ্মী(২৪), পিতাঃ মৃত গোপাল সরকার, সাং-তুলশীপুর, থানাঃ মাধবপুর, জেলাঃ হবিগঞ্জ। রোজিনা আক্তার খুকি মনি (১৬), পিতাঃ মৃত কাশেম আলী, সাং-পৌরনবীপুর, থানাঃ ও জেলাঃ ভোলা তিন কিশোরীকে উদ্ধার করেন। এসময় অপহরণ চক্রের সদস্য মোছাঃ লিজা বেগম(৪০), পিতাঃ মোঃ মোতাহার শেখ, স্বামীঃ মোঃ নজরুল ইসলাম, সাং-শিবপুর, থানাঃ কাশিয়ানি, জেলাঃ গোপালগঞ্জ এ/পি সাং-রথখোলা যৌন পল্লী, থানাঃ কোতয়ালী, জেলাঃ ফরিদুপর, নারায়ন চক্রবর্তী (৫৫), পিতাঃ মৃত মুকুন্দ লাল চক্রবর্তী, সাং-রথখোলা যৌন পল্লী, থানাঃ কোতয়ালী, জেলাঃ ফরিদুপরকে আটক করা হয়েছে।
অপহরনৃকত উক্ত কিশোরীদের বিভিন্ন ভাবে চাকুরীর প্রলোভন দেখিয়ে একটি সংঘবদ্ধ অপরহণ চক্রের সদস্যরা রথখোলাস্থ যৌন পল্লীর ভিতর বসবাসরত নারায়ন চক্রবর্তীর ভাড়াটিয়া মোছাঃ লিজা বেগম (৪০) এর নিকট টাকার বিনিময় বিক্রী করে দেয়।
সেখানে তাদেরকে তাদের ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক আটক রেখে দেহ ব্যবসায় বাধ্য করা হয়। উক্ত স্থান হতে পরিত্রান পেতে চাইলে তাদেরকে ঘরে তালাবদ্ধ অবস্থায় শারীরিক নির্যাতন করা হয়। র্যা ব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প এর একটি বিশেষ আভিযানিক দল উক্ত অপহরণকৃত কিশোরীদের উদ্ধারে ব্যাপক অনুসন্ধান কার্যক্রম শেষে (৮ আগস্ট) ভোরে রথখোলা পতিতা পল্লী হতে অপহরণকৃত কিশোরী রুমা আক্তার(১৫), সুমিতা রানী সরকার লক্ষ্মী (২৪) ও রোজিনা আক্তার খুকি মনি(১৬)কে উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত ভিকটিম এবং আটককৃত আসামীদেরকে থানায় হস্তান্তর করা হয়েছে। এব্যাপারে ভিকটিম সুমিতা রানী সরকার বাদী হয়ে থানায় একটি মানবপাচার মামলা দায়ের করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com