রবিবার, ০৫ মে ২০২৪, ০২:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস

সব জায়গাতেই ভোটারদের প্রচণ্ড ভিড়: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: সুন্দরভাবে ভোট হচ্ছে। সব জায়গাতেই ভোটারদের প্রচণ্ড ভিড়। আশা করি ভোটাররা নির্বিঘ্নে ও নিরাপদে ভোট দিয়ে তাদের কাঙ্ক্ষিত প্রার্থীকে জয়যুক্ত করবেন।বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মানিক মিয়া অ্যাভিউনিউয়ের রাজধানী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

ভোটাররা ভোট দেওয়ার উৎসাহ হারিয়ে ফেলেছেন এটা ঠিক নয় উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা দেখছেন সকাল থেকে বৃষ্টি হচ্ছিল। এ কারণে সকালবেলায় হয়তো ভোটার কম দেখেছেন আপনারা। এখন পর্যায়ক্রমে যখন আবহাওয়া ভালো হয়ে যাবে, তখনই ভোটারদের উপস্থিতি বাড়তে থাকবে।

তিনি বলেন, এখনই দেখুন লম্বা লাইন, এটাই স্বাভাবিক। ভোটাররা আসবেন। তারা ভোট দেবেন। আমি তো দেখলাম। আমারও ভোট দিতে দু-এক মিনিট সময় লাগল। কারণ যথেষ্ট লম্বা লাইন রয়েছে।

নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তুষ্ট প্রকাশ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, নির্বাচনের পরিবেশ তো সুন্দর ও সুষ্ঠু আছে। আপনারা তাকিয়ে দেখুন, কত ভোটার ভোট দিচ্ছে। আমি যতটুকু দেখেছি সবগুলোই সুন্দর ও শান্তিপূর্ণভাবে হচ্ছে।’

ভোটারদের কম উপস্থিতির দায় নির্বাচন কমিশনের নয় সিইসির দেয়া এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনার যেটা বলেছেন, সেটা যথার্থই বলেছেন। ভোট কীভাবে হবে সেটা পরিচালনা করছেন তিনি। ভোট দেওয়ার মালিক হলো ভোটাররা।

তিনি বলেন, বিভিন্ন রাজনৈতিক দল উদ্ধুদ্ধ করে ভোটারদের কেন্দ্রে নিয়ে আসবেন। এটাই স্বাভাবিক। এখন কে এলো, আর কে এলো না সেটা তো নির্বাচন কমিশনের দায়িত্ব নয়। আমাদের ভোটাররা ভোট দিতে আসছেন সেটাই হচ্ছে বাস্তবতা।

আওয়ামী লীগ ছাড়া আর কারও কোনও পোলিং এজেন্ট পাওয়া যায়নি এবং শক্ত কোনও প্রতিদ্বন্দ্বী তারা পাচ্ছেন না বলে ভোট দিতে তারা উৎসাহ হারিয়ে ফেলছেন। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী পাশেই দাঁড়ানো একজন প্রার্থীকে দেখিয়ে বলেন, দেখুন আমার পাশেই আরেকজন প্রার্থী আছেন, শাহীন খান। তিনি আমার সঙ্গেও প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এখন মেয়র পদেও প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনিও তো আছেন।

তিনি বলেন, আবহাওয়ার কারণে সকালে ভিড়টা কম ছিল। আস্তে আস্তে আবহাওয়া ভালো হবে, ভোট কেন্দ্রে যথেষ্ট লোক আসবে। ভোট দিতে ভোটাররা উৎসাহ হারিয়ে ফেলেছেন এটা ঠিক নয়। এখানে বেশ কয়েকজন প্রার্থী রয়েছেন। কোনও কোনও জায়গায় কাউন্সিলর প্রার্থী রয়েছেন। তাদের ওখানেও দেখুন প্রচণ্ড ভিড় হচ্ছে। এখানেও দেখুন সুন্দর ভোট হচ্ছে।

আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘নির্বাচন কমিশনের দিকনির্দেশনা অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ব পালন করছে। তারা জাতীয় নির্বাচনকে সুন্দরভাবে উঠিয়ে দিয়েছে। আমি আশা করি, আমাদের এই ঢাকা উত্তরের নির্বাচন, সামনে উপজেলা নির্বাচন আসছে, সবগুলো নির্বাচনই সুন্দরভাবে তারা উঠিয়ে দেবে ও মোকাবিলা করবে।’

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com