শনিবার, ০৪ মে ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প গ্রামীণফোনের এজিএমে ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা এ জে মোহাম্মদ আলীর মরদেহ ঢাকায়, সুপ্রিম কোর্টে জানাজা আজ পাকিস্তানে বাস খাদে পড়ে তিন নারীসহ নিহত ২০

সন্ধ্যায় দে‌শে ফির‌ছেন ওবায়দুল কা‌দের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৫ মে, ২০১৯
  • ৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: চিকিৎসার জন্য সিঙ্গাপুরে দুই মাস ১৩ দিন অবস্থানের পর আজ বুধবার সন্ধ্যায় দেশে ফিরছেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই সঙ্গে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বে আছেন তিনি। বিমানবন্দরে পৌঁছার পর তাঁকে অভ্যর্থনা জানানো হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ গতকাল মঙ্গলবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতাদের সঙ্গে যৌথসভার পর সংবাদ সম্মেলনে এ কথা জানান। হানিফ বলেন, ‘আমাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দলের পক্ষ থেকে অভ্যর্থনা জানাব।’

সিঙ্গাপুরে সড়কমন্ত্রীর সঙ্গে অবস্থানরত তাঁর ঘনিষ্ঠজনরা জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকার হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি অবতরণ করবেন বলে আশা করা যাচ্ছে। এর আগে ওবায়দুল কাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পর ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর সম্মতিক্রমে দেশে ফেরার সিদ্ধান্ত চূড়ান্ত করেন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওবায়দুল কাদের গত ৫ এপ্রিল ছাড়পত্র পান। পরে ওই হাসপাতালের কাছে একটি ভাড়া করা অ্যাপার্টমেন্টে থাকা শুরু করেন। তাঁর নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করতে হয়েছে। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২০ মার্চ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। গত ৩ মার্চ ভোরে ঢাকায় নিজ বাসায় শ্বাসকষ্ট শুরু হয় ওবায়দুল কাদেরের। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয় তাঁকে। সেখানে দ্রুত এনজিওগ্রাম করা হয়। তখন তাঁর হূিপণ্ডের রক্তনালীতে তিনটি বড় ব্লক ধরা পড়ে। পরদিন ভারত থেকে আসেন স্বনামধন্য হৃদরোগ সার্জন দেবী শেঠি। তাঁর পরামর্শে ৪ মার্চ ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে পাঠানো হয়। সেখানে তাঁকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। ৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস, শ্বাসতন্ত্রের জটিল রোগ সিওপিডিতে ভুগছিলেন। এখন তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

বাংলা৭১নিউজ/এস.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com