শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সংবাদ সম্মেলনে বসতবাড়ী হামলা, লুটপাট ও ভাংচুরের অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরে বি.এস. ডাঙ্গী গ্রামের প্রবাসী শেখ মুজিবুর রহমানের স্ত্রী রুবি বেগম (৫০) এর বসতবাড়ীতে অতর্কিত হামলা, লুটপাট ও ভাঙচুরের অভিযোগে গত সোমবার বিকাল সাড়ে ৪টায় স্থানীয় প্রেস ক্লাবে সংবাদ সন্মেলন করেছেন ক্ষতিগ্রস্থ পরিবার।

জমিজমা সংক্রান্ত বিরোধের জ্বের ধরে প্রতিপক্ষ রফিক খলিফার ছেলে নূরু খলিফা (৪৫) এর ভাড়াটিয়া বাহিনী মারুফ মৃধা (৪৫), মোশারফ মমৃধা (৫০), আজাদ মৃধা (৩৫) ও বোরহান (৪০) সহ ২০/২৫ জনের সংঘবদ্ধ দল গত ২৯ জানুয়ারী বিকেল ৩ টায় টিনের দেয়াল প্রাচীর ভেঙে বসত বাড়ীতে ঢুকে হামলা চালায় বলে অভিযোগ।

এতে ক্ষতিগ্রস্থ পরিবারের মহিলা ও পুরুষ মিলে মোট তিনজন আহত এবং নগদ টাকা ও স্বর্ণালঙ্কার মিলে প্রায় সাড়ে ৪ লাখ টাকার মালামাল লুট করা সহ মহিলাদের শ্লীলতাহানী ঘটানো হয়েছে বলে জানা গেছে।
আহতরা হলেন- প্রবাসীর স্ত্রী রুবি বেগম (৫০), ভাবি সালমা আক্তার (৪৫) ও ছেলে রাসেল শেখ (৩২)। আহতদের মধ্যে প্রবাসীর ভাবি সালমা আক্তার মাথায় ও বাম হাতে গুরুতর জখম নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ব্যপারে প্রবাসীর স্ত্রী রুবি বেগম বাদী হয়ে ফরিদপুর ফৌজদারী কোর্টে একটি মামলা করেছেন। মামলা নং-১৩/১৮, মামলাটি পিইবি’র উপর তদন্তধীন রয়েছে। মঙ্গলবার প্রতিপক্ষ নূরু খলিফাকে হামরার ব্যপারে জিজ্ঞেস করলে সে এ প্রতিবেদককে জানায়, “ প্রবাসীর বাড়ীঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনার সময় আমি ছিলোম না।
মূলতঃ যাদের মাধ্যম হয়ে আমি উক্ত ৫ শতাংশ জমি ক্রয় করেছিলাম তারাই আমার জমি বুঝে দেওয়ার জন্য ঘাটনা ঘটিয়েছে”।
সোমবার সংবাদ সন্মেলনের সভাপতিত্ব করেন চরভদ্রাসন প্রেস ক্লাবের সভাপতি মোঃ মেজবাহ উদ্দিন। সংবাদ সন্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন ক্ষতিগ্রস্থ পরিবারের অনার্স পড়–য়া ছেলে মোঃ আশিকুর রহমান। এ সময় স্থানীয় গন্যমান্যরাও উপস্থিত ছিলেন।

অভিযোগে বলা হয়, ক্ষতিগ্রস্থ পরিবারের বসতভিটে ঘেষে স্থানীয় এক ধর্ণাঢ্য প্রভাবশালী নুরু খলিফা গত বছর ৫ শতাংশ জমি ক্রয় করেন। এর কিছুদিন পর প্রবাসী পরিবারের বসতভিটের মধ্যে আরও ৫ শতাংশ জমি উক্ত প্রভাবশালীর স্বত্ত্ব রয়েছে বলে সে দাবী করে আসছিল। ঘটনার দিন বিকেলে দেশীয় অস্ত্রে সজ্জিত ২০/২৫ জনের সংঘবদ্ধ দল প্রবাসী পরিবারের চারপাশে ঢেউটিন দিয়ে গড়া দেয়াল প্রাচীর বেড়া ভেঙে বাড়ীতে প্রবেশ করে।
হামলাকারীরা বাড়ীতে অবস্থানরত মহিলাদের শ্লীলতাহানী করা সহ এলোপাথারী মারধর করে ঘরে রক্ষিত নগদ এক লক্ষ টাকা, ৫ ভরি স্বর্ণালঙ্কার ও মূল্যবান মালামাল লুট করে নেয়। প্রবাসী বাড়ীর চারটি ঘরের মধ্যে দু’টি তালাবদ্ধ ঘরের টিনের বেড়া কেটে মালামাল লুট করে নিয়ে যায় হামলাকারীরা।

পরে ক্ষতিগ্রস্থ পরিবারের আহতদের প্রথমে চরভদ্রাসন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং গুরতর আহত সালমা আক্তারকে মুমূর্ষ অবস্থায ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com