রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

‘সংগঠন বেঁচে থাকলে আদর্শের মৃত্যু হয় না’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৬ জুন, ২০১৮
  • ১১৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক বলেন “সংগঠন বেঁচে থাকলে আদর্শের মৃত্যু হয় না। বঙ্গবন্ধুর আদর্র্শের সৈনিক ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিন, তার প্রমাণ তিনি দিয়ে গেছেন বুকের তাজা রক্ত দিয়ে।

আর তার রেখে যাওয়া লক্ষ লক্ষ ভালোবাসার মানুষকে সঙ্গে নিয়ে তার অসমাপ্ত স্বপ্নগুলো পূরন করে চলেছেন তার প্রিয় ছোট ভাই বর্তমান সাংসদ এ্যাডভোকেট আবুল কালাম আজাদ।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরো বলেন, দেশের যুব ও তরুণ সমাজকে মাদকের গ্রাস থেকে রক্ষা করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন আজ দেশের তিনটি চ্যালেঞ্জ জঙ্গীবাদ, মাদক ও দূর্ণীতির মোকাবেলা করে দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

এটা করা গেলেই ২০৪১ সালে বাংলাদেশ হবে একটি উন্নত দেশ। আর এই উন্নয়ন দেশের স্বপ্ন দেখিয়েছেন শহীদ মমতাজের মত নেতারা।

প্রতিমন্ত্রী বুধবার (০৬ জুন) নাটোরের লালপুরের গোপালপুর সুগার মিলস্ উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শহীদ মমতাজ উদ্দিনের ১৫ তম শাহাদত বার্ষিকী উদযাপন উপলক্ষে সমাবেশে তিনি এসব কথা বলেন।

লালপুর উপজেলা আওয়ামীলীগ ও শহীদ মমতাজ উদ্দিন ফাউন্ডেশনের সভাপতি আফতাব হোসেন ঝুলফুর সভাপতিত্বে ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল এমপি। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি ও শহীদ মমতাজ উদ্দিনের ছোট ভাই নাটোর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি এ্যাড. আবুল কালাম আজাদ এমপি। এছাড়া বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন পর্যায়ের নের্তৃবৃন্দ।

উল্লেখ্য ২০০৩ সালের ৬ জুন রাতে লালপুর উপজেলার নেঙ্গপাড়া-দাইড়পাড়া নামক স্থানে দুষ্কৃতিকারীরা মমতাজ উদ্দিনকে কুপিয়ে হত্যা করে। অনুষ্ঠানে সঞ্চালনা করেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী।

পরে লালপুর-বাগাতিপাড়া উপজেলায় ২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৩ শত ৪৯ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে মমতাজ উদ্দিন ফাউন্ডেশন ও লালপুর উপজেলা আওয়ামীলীগ। এ সময় শিক্ষার্থীদেরকে ক্রেস্ট ও শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এছাড়া মমতাজ উদ্দিনের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে শহীদ মমতাজ উদ্দিন স্মরণসৌধ চত্বরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com